ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

রাজনীতি

নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের বিক্ষোভ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৩
নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের বিক্ষোভ

ঢাকা: রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল করেছেন যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা।

বুধবার (৪ জানুয়ারি) দুপুরে তারা বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল বের করে নাইটেঙ্গেল মোড় ঘুরে পুনরায় বিএনপি কেন্দ্রীয় কার্যালয় সামনে এসে সমবেত হন।

এ সময় ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের আহ্বায়ক গোলাম মাওলা শাহীন, সদস্য সচিব খন্দকার এনামুল হক এনাম, নবগঠিত স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি জহির উদ্দিন তুহিনসহ যুবদল ও স্বেচ্ছাসেবক দলের দুই শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

তারা বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, সিনিয়র নেতা আব্দুস সালাম, রুহুল কবির রিজভীসহ গ্রেফতার নেতাকর্মীদের মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

এর আগে স্বেচ্ছাসেবক দলের নতুন কমিটির নেতারা বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদের হাতে ফুল দিয়ে শুভেচ্ছা বিনিময় করেন।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের বিভিন্ন থানার নেতাকর্মীরাও নতুন কমিটিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

গতকাল মঙ্গলবার (৩ জানুয়ারি) রাতে স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তর, ঢাকা মহানগর দক্ষিণ, বরিশাল জেলা ও মহানগর, ময়মনসিংহ উত্তর জেলা, ময়মনসিংহ দক্ষিণ জেলা ও মহানগর, রংপুর জেলা ও মহানগর, দিনাজপুর জেলা, বান্দরবান জেলার কমিটি ঘোষণা করা হয়েছে। স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এস এম জিলানী এবং সাধারণ সম্পাদক রাজিব আহসান এসব কমিটি অনুমোদন করেন।

ঘোষিত ঢাকা মহানগর দক্ষিণের ৯ সদস্য বিশিষ্ট কমিটিতে সভাপতি করা হয়েছে সাবেক ছাত্রনেতা জহির উদ্দিন তুহিনকে এবং সাধারণ সম্পাদক করা হয়েছে সাদ মোর্শেদ পাপ্পা শিকদারকে। ঢাকা মহানগর উত্তরে ৮ সদস্যের কমিটিতে গাজী রেজওয়ান উল হোসেন রিয়াজ সভাপতি এবং আজিজুর রহমান মোসাব্বিরকে সাধারণ সম্পাদক করা হয়েছে। তবে আজিজুর রহমান মোসাব্বির কারান্তরীণ থাকায় সিনিয়র যুগ্ম সম্পাদক শেখ মো. ফরিদকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে।

বরিশাল জেলায় তিন সদস্যের কমিটিতে রফিকুল ইসলাম জনি আহ্বায়ক, নিজামুর রহমান নিজাম সিনিয়র যুগ্ম আহ্বায়ক এবং কামরুল আহসানকে সদস্য সচিব; বরিশাল মহানগরে তিন সদস্যের কমিটিতে মশিউর রহমান মঞ্জু আহ্বায়ক এবং খান মোহাম্মদ আনোয়ার সদস্য সচিব; দিনাজপুর জেলায় তিন সদস্যের কমিটিতে রাসেল আলী চৌধুরী লিমন আহ্বায়ক এবং সাইফুল আজম সোহেল সদস্য সচিব; বান্দরবান জেলায় তিন সদস্যের কমিটিতে আলী হায়দার বাবলু আহ্বায়ক এবং আশরাফুল আলম ফরহাদ সদস্য সচিব; রংপুর জেলায় তিন সদস্যের কমিটিতে আল ইমরান সবুজ আহ্বায়ক এবং জাকারিয়া ইসলাম জিম সদস্য সচিব; রংপুর মহানগরে তিন সদস্যের কমিটিতে ইমরান হোসেন আহ্বায়ক এবং নুর হোসেন সুমন সদস্য সচিব; ময়মনসিংহ উত্তর জেলায় তিন সদস্যের কমিটিতে সাইফুল ইসলাম কামাল আহ্বায়ক এবং মহিবুল হক টুটুল সদস্য সচিব; ময়মনসিংহ দক্ষিণ জেলায় তিন সদস্যের কমিটিতে শহীদুল আমিন খসরু আহ্বায়ক এবং মাজহারুল হক সোহেল সদস্য সচিব; ময়মনসিংহ মহানগরে তিন সদস্যের কমিটিতে আমিনুল ইসলাম ফয়সাল আহ্বায়ক এবং জিএস মাহবুবকে সদস্য সচিব করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২৩
এমএইচ/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।