ঢাকা, শুক্রবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

রাজনীতি

আ.লীগের সব আন্দোলনের অন্যতম শক্তি ছাত্রলীগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৩
আ.লীগের সব আন্দোলনের অন্যতম শক্তি ছাত্রলীগ

লক্ষ্মীপুর: ছাত্রলীগ হচ্ছে আওয়ামী লীগের সকল আন্দোলনের অন্যতম শক্তি। দেশের যে কোনো আন্দোলন সংগ্রামে ছাত্রলীগের নেতাকর্মীরা ঝাপিয়ে পড়ে।

ভাষা আন্দোলনসহ মহান মুক্তিযুদ্ধের সময় ছাত্রলীগের ভূমিকা ছিল অন্যতম। আওয়ালী লীগের যে কোনো আন্দোলন সংগ্রামে ছাত্রলীগ মাঠে ছিল এবং থাকবে।  

বুধবার (৪ জানুয়ারি) বাংলাদেশে ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় লক্ষ্মীপুর সরকারি কলেজ মাঠে অনুষ্ঠানে বক্তারা এ সব কথা বলেন। এ সময় ক্যাম্পাসের বঙ্গবন্ধু উন্মুক্ত মঞ্চে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। এর আগে কলেজ ক্যাম্পাসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নেতারা।  

বক্তারা আরও বলেন, বিগত দিনে লক্ষ্মীপুরে ছাত্ররাজনীতির পরিশ্রমী ও ত্যাগী নেতারা আজ অনেকদিন পর একত্রিত হয়েছে। প্রত্যেকের কাছ থেকে বর্তমান ছাত্রলীগ নেতাদের অনেক কিছু শেখার আছে। সাবেক ও বর্তমান ছাত্রলীগ নেতাদের এ মিলন মেলা আগামীর ছাত্র রাজনীতিকে আরও সমৃদ্ধ করবে।

তারপর ছাত্রলীগের প্রবীণ এবং নবীন নেতারা বেলা ১১টার দিকে এক বর্ণাঢ্য র‍্যালি বের করে।  

জেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম রকি ও সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন ভূঁইয়ার নেতৃত্বে র‍্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহরের উত্তর তেমুহনী মুজিব চত্ত্বরে গিয়ে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে প্রধান অতিথি ছিলেন, লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন। বিশেষ অতিথি ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক যুবলীগ নেতা একেএম সালাহউদ্দিন টিপু।  

আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা রুহুল আমিন মাষ্টার, আবদুল মতলব, হুমায়ুন কবির পাটওয়ারী, রাসেল মাহমুদ মান্না, শাহজাহান কামাল, সৈয়দ আহম্মদ পাটওয়ারী, ফরিদা ইয়াসমিন লিকা, আহছানুল কবির রিপন, সৈয়দ নুরুল আজিম বাবর, শেখ জামান রিপন, এমরান হোসেন নান্নু, রাকিব হোসেন লোটাস, মির্জা আমজাদ হোসেন আজিম ও আশরাফুল আলম।  

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২২
এসএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।