ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

রাজনীতি

সোহরাওয়ার্দীতে ইসলামী ফ্রন্টের মহাসমাবেশ ৭ জানুয়ারি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৩
সোহরাওয়ার্দীতে ইসলামী ফ্রন্টের মহাসমাবেশ ৭ জানুয়ারি ছবি- শাকিল আহমেদ

ঢাকা: স্বাধীন কার্যকর নির্বাচন কমিশন প্রতিষ্ঠাসহ পাঁচ দফা দাবিতে আগামী ৭ জানুয়ারি রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে কেন্দ্রীয় মহাসমাবেশের ঘোষণা দিয়েছে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট।

বুধবার (৪ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে সংবাদ সম্মেলন করে এই ঘোষণা দেন দলটির নেতারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মহাসচিব স. উ. ম. আবদুস সামাদ বলেন, আসন্ন নির্বাচনকে সামনে রেখে জনগণের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। সাধারণ শান্তিপ্রিয় জনতা রাজনীতির অসুস্থ প্রতিযোগিতা ও রাজনৈতিক সন্ত্রাসের কারণে ভয়ে তটস্থ হয়ে আছে। আমরা এই অবস্থা থেকে মুক্তি চাই। আমরা চাই সকল রাজনৈতিক দলের অংশগ্রহণে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, শান্তিপূর্ণ, অংশগ্রহণমূলক স্বচ্ছ নির্বাচন। এজন্য নির্বাচন ব্যবস্থা সংস্কার করতে হবে।

তিনি আরও বলেন, বর্তমান জাতীয় নির্বাচনকে ঘিরে রাজনৈতিক দলগুলোর মধ্যে দুটি মত স্পষ্ট। একটি দলীয় সরকারের অধীনে নির্বাচন ও অন্যটি তত্ত্বাবধায়ক সরকারের অধীন নির্বাচন। আমরা এই দুটিরই বিপক্ষে। আমরা মনে করি সাংবিধানিক ধারা সংশোধন করে কার্যকর স্বাধীন নির্বাচন কমিশন প্রতিষ্ঠার মাধ্যমেই দেশে অংশগ্রহণমূলক অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন আয়োজন করা সম্ভব।

তাই তত্ত্বাবধায়ক সরকার নয়, স্বাধীন কার্যকর নির্বাচন কমিশন প্রতিষ্ঠাসহ পাঁচ দফা দাবিতে আগামী ৭ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে দলটির কেন্দ্রীয় মহাসমাবেশ অনুষ্ঠিত হবে।

তাদের বাকি দাবিগুলো হলো- দুর্নীতি, সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদকমুক্ত সমাজ প্রতিষ্ঠা; ঋণখেলাপি, অর্থ পাচারকারীদের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ করে সহনীয় রাখা; জাতীয় শিক্ষাক্রমে ধর্মীয় শিক্ষা সংকোচন নীতি পরিহার করে শিক্ষার সর্বক্ষেত্রে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করা এবং অবহেলিত সুফিবাদী জনতার অধিকার আদায় করা।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান মাওলানা এম এ মতিন, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মসিহুদ্দৌলা, এম সোলায়মান ফরিদ, সৈয়দ মোজাফফর আহমদ মোজাদ্দেদী ও সাংগঠনিক সচিব অ্যাড. ইসলাম উদ্দিন দুলাল।  

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২৩
এসসি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।