ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কারাগারে বসেই পরীক্ষা দেবেন রিজভী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৩
কারাগারে বসেই পরীক্ষা দেবেন রিজভী -ফাইল ছবি

ঢাকা: নাশকতার মামলায় গ্রেফতার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী কারাগার থেকে এলএলএম (আইনে স্নাতকোত্তর) পরীক্ষার অনুমতি পেয়েছেন। বুধবার (৪ জানুয়ারি ) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী এ আদেশ দেন।

এই বিএনপি নেতার অন্যতম আইনজীবী আব্দুস সালাম হিমেল বলেন, রিজভী এলএলবি পাস করে আইন পেশায় যুক্ত আছেন। তিনি প্রাইম ইউনিভার্সিটিতে এলএলএম পড়ছেন। আগামী সপ্তাহে তার এলএলএমের ফাইনাল সেমিস্টারের পরীক্ষা। বুধবার সকালে তার পক্ষে কারাগার থেকে পরীক্ষার অনুমতি চেয়ে আবেদন করেন সিনিয়র আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহ। বিচারক শুনানি শেষে কারা বিধি অনুসারে পরীক্ষার অনুমতি দিয়েছেন।  

গত ৭ ডিসেম্বর বিকেলে রাজধানীর নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে নিহত হন, আহত হন অনেকে। অভিযান চলাকালে নয়াপল্টন থেকে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ অনেক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। এরপর থেকে রিজভী কারাগারে আটক আছেন।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২৩
কেআই/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad