ঢাকা, বুধবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

রাজনীতি

শীতার্তদের মাঝে ছাত্রলীগের ২ হাজার কম্বল বিতরণ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৩
শীতার্তদের মাঝে ছাত্রলীগের ২ হাজার কম্বল বিতরণ

ঢাকা বিশ্ববিদ্যালয়: সংগঠনের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে শীতার্ত মানুষের মাঝে ২ হাজার কম্বল বিতরণ করেছে ছাত্রলীগ।  

বুধবার (৪ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন স্বেপার্জিত স্বাধীনতা চত্বরে নানা বয়সী নারী-পুরুষের মাঝে শীতবস্ত্র তুলে দেওয়া হয়।

 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ. এস. এম মাকসুদ কামাল। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম।  

প্রধান অতিথির বক্তব্যে ডা. মো. এনামুর রহমান বলেন,বিগত বছরগুলোতে গরিব কৃষকদের ধান কেটে দিয়েছে ছাত্রলীগ। করোনার সময় মৃতদেহ সৎকারের ব্যবস্থা করেছে তারা, সিলেটে ভয়াবহ বন্যার সময় ত্রাণসামগ্রী নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে ছাত্রলীগ। তাদের এই মানবিক কাজের গুণগান আমি সংসদে করেছি। ছাত্রলীগ নেতাদের কাছে আমার অনুরোধ থাকবে বিগত দিনের মতো সামনের দিনেও দেশ ও জাতির কল্যাণে এগিয়ে যাবে তারা।  

ছাত্রলীগ থাকলে আওয়ামী লীগকে কোনো সংকটে পড়তে হবে না বলে মন্তব্য করেন তিনি।

শীতবস্ত্র বিতরণের মতো একটি মানবিক উদ্যোগ নেওয়ায় ছাত্রলীগকে ধন্যবাদ জানিয়ে  ঢাবি উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ. এস. এম মাকসুদ কামাল বলেন,  ছাত্রলীগ মানেই হলো অসহায় মানুষের পাশে দাঁড়ানো, নির‌ন্ন মানুষের পাশে দাঁড়ানো। যখন প্রতিকূল পরিবেশ আসবে, গণতন্ত্রকে হরণ করার চেষ্টা করা হবে এবং দেশের স্থিতিশীলতা নষ্টের চেষ্টা করা হবে তখন তার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর নাম‌ই হলো ছাত্রলীগ। বঙ্গবন্ধুর প্রেরণা ও প্রত্যয় নিয়ে ছাত্রলীগ সামনের দিকে এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে যে কোন প্রতিকূল পরিবেশ মোকাবেলার জন্য ছাত্রলীগ প্রস্তুত হচ্ছে।  

আমিনুল ইসলাম বলেন, ১৯৭৩ সালে বঙ্গবন্ধু ছাত্রলীগের সম্মেলনে সোনার বাংলাদেশ গড়তে সোনার মানুষ চেয়েছিলেন। তেমনিভাবে আজকের স্মার্ট বাংলাদেশ গড়তে শেখ হাসিনার সোনার ভাই দরকার। ছাত্রলীগের প্রত্যেকটি নেতাকর্মীকে সেই সোনার ভাই হিসেবে গড়ে উঠতে হবে।  

আলোচনা সভায় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেনের সভাপতিত্বে সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন  ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা জানুয়ারি ৪, ২০২৩
এসকেবি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।