ঢাকা, বৃহস্পতিবার, ১২ আশ্বিন ১৪৩০, ২৮ সেপ্টেম্বর ২০২৩, ১৩ রবিউল আউয়াল ১৪৪৫

রাজনীতি

‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে ছাত্রলীগকে কাজ করতে হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৪ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে ছাত্রলীগকে কাজ করতে হবে

মেহেরপুর: জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন বলেছেন, ২০৪১ সালের মধ্যে প্রধানমন্ত্রীর স্বপ্ন ‘স্মার্ট বাংলাদেশ’ ও উন্নত সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়তে ছাত্রলীগকে কাজ করতে হবে।  

৭১-এর স্বাধীনতাবিরোধী রাজাকার, আলবদর, আল সামস বাংলাদেশের উন্নয়ন হয়নি বলে সরকারের বিরুদ্ধে বিভিন্নভাবে অপ্রপ্রচার চালাচ্ছে।

সরকারের উন্নয়ন তুলে ধরে বিরোধীদের সেই অপপ্রচারকে প্রতিহত করতে দলীয় নেতাকর্মীদের কাজ করতে হবে।

বাংলাদেশ ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে বুধবার (০৪ জানুয়ারি) মেহেরপুরে জেলা শাখার আয়োজিত কেক কাটা অনুষ্ঠানে একথা বলেন তিনি।
 
জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুস সালাম বাধনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলা চেয়ারম্যান এমএ খালেক।  

মেহেরপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ সভাপতি ‍মুহা, আব্দুস সালাম।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোমিনুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি ইকবাল হোসেন বুলবুল, মেহেরপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি আদিব হোসেন আসিফ সাধারণ সম্পাদক কুতুব উদ্দীনসহ জেলা আওয়ামী ও জেলা ছাত্রলীগের নেতাকর্মী।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল আরও বলেন, আগামী নির্বাচনকে সামনে রেখে ছাত্রলীগের প্রতিটি সংগঠনের ওয়ার্ড কমিটি ও ইউনিট কমিটিকে এখন থেকে ভূমিকা পালন করতে হবে।

মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে নিজেদের ভবিষ্যৎ নিজেরাই তৈরি করার আহ্বান জানিয়ে তিনি বলেন, ছাত্রলীগের অতীতের ঐতিহ্য বুকে ধারণ করে আমাদের দেশকে গড়তে হবে।

ফরহাদ হোসেন এমপি বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে ছাত্রলীগের নেতাকর্মীদের কাজ করতে হবে। উন্নত সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ার যে স্বপ্ন জাতীর পিতা কাঁধে তুলে দিয়েছেন সেই সোনার বাংলাদেশ গড়তে হবে ছাত্রলীগকে।

তিনি বলেন, বর্তমান সরকারের উন্নয়ন, অবকাঠামোগত উন্নয়ন, মডেল মসজিদ, আধুনিক রাস্তা-ঘাট, শতভাগ বিদ্যুতায়ন, স্কুল কলেজের সুরম্য বিল্ডিং নির্মাণ, মাথাপিছু আয় বৃদ্ধি জামায়াত-বিএনপি অপশক্তির চোখে পড়ে না।  

তাই বিরোধীদের অপপ্রচার রোধ করতে দলীয় নেতাকর্মীদের সোস্যাল মিডিয়ায় অংশগ্রহণ করে সরকারের উন্নয়নকে তুলে ধরে অপপ্রচারকে রুখে দেওয়ার আহ্বান জানান প্রতিমন্ত্রী।

তিনি বলেন, বাংলাদেশ ছাত্রলীগ প্রাণবন্ত, ছাত্রলীগ জয় করতে জানে, ছাত্রলীগ এগিয়ে যেতে জানে। ছাত্রলীগ এই জাতিকে মর্যাদায় নিয়ে যেতে জানে। ছাত্রলীগের সেই ঐতিহ্যকে ধারণ করে আগামীতে শক্তিশালী সংগঠন হিসেবে প্রত্যেক ওয়ার্ডের জনগণের সেবাই নিজেদের উৎসর্গ করতে হবে। ছাত্রলীগের নেতাকর্মীদের গড়ে তুলতে হবে আগামী দিনের নেতৃত্ব হিসেবে, লেখাপড়া শিখে সফল নাগরিক হিসেবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, বাংলাদেশের মানুষ এখন তিন বেলা খেতে পারছে। এদেশের মানুষের মাথাপিছু আয় ৫৪৩ মার্কিন ডলার থেকে আজ প্রায় তিন হাজার হয়েছে।

অতীতে যেভাবে দলীয় কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে। আগামীতেও সেভাবে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

কেক কাটা শেষে  ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মেহেরপুর জেলা ছাত্রলীগের আয়োজনে একটি বিরাট আনন্দ র‌্যালি বের করা হয়।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের নেতৃত্ব মিছিলটি জেলা প্রশাসকের কার্যলয় প্রাঙ্গণ থেকে শুরু করে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ শামছুজোহা পার্কে গিয়ে শেষ হয়।

এর আগে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

বাংলাদেশ সময়: ০৯১২ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa