ঢাকা, শুক্রবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

রাজনীতি

জনবিচ্ছিন্ন হয়ে সরকার হামলা-মামলার পথ বেছে নিয়েছে: পিএনপি 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
জনবিচ্ছিন্ন হয়ে সরকার হামলা-মামলার পথ বেছে নিয়েছে: পিএনপি 

ঢাকা: প্রগতিশীল জাতীয়তাবাদী দলের (পিএনপি) চেয়ারম্যান ফিরোজ মোহাম্মদ লিটন বলেছেন, ভোটাধিকার হরণ করে জনবিচ্ছিন্ন হয়ে হামলা-মামলার পথ বেছে নিয়েছে সরকার। চাল ডাল তেল চিনি আটাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সাধারণ মানুষের ক্রয়-ক্ষমতার বাইরে চলে গেছে কিন্তু দুর্নীতিবাজ মজুতদার সিন্ডিকেট ধরাছোঁয়ার বাইরেই রয়ে গেছে।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দুপুরে রাজধানীর বিজয়নগরে এক বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। এ দিনটিকে ভোটের অধিকার হরণ দিবস হিসেবে অ্যাখা দিয়ে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে প্রগতিশীল জাতীয়তাবাদী দল।

লিটন বলেন, ব্যাংক খালি, রিজার্ভ ঘাটতি। দেশে যেন লুটপাটের মহা উৎসব চলছে। একটি স্বাধীন দেশে বিনা ভোটের শাসন ব্যবস্থা চলছে। দিনের ভোট রাতে, অতীতের সব স্বৈরশাসকদের হার মানিয়েছে বর্তমান সরকার। আমাদের মনে রাখতে হবে দেশের মালিক জনগণ তাই গণমানুষের অধিকার আদায়ের জন্য আমাদের রাজপথে লড়াই চালিয়ে যেতে হবে।

তিনি বলেন, পিএনপির নেতাকর্মীদের সুসংগঠিত হতে হবে দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে এবং সার্বভৌমত্ব রক্ষায় দেশের অত্যন্ত প্রহরীর ভূমিকায় অবতীর্ণ হতে হবে।

ফিরোজ মোহাম্মদ লিটন বলেন, স্বাধীনতার ৫২ বছর চলছে কিন্তু কোনো শাসকগোষ্ঠি জনগণের স্বপ্নপূরণ করতে পারেনি, করার জন্য চেষ্টাও করেনি। সবাই স্বজনপ্রীতি আর নিজেদের আখের গোছানোর স্বপ্নের বিভোর হয়ে গণতন্ত্রের উপর কুঠারাঘাত করে জনগণকে অনিশ্চিত ভবিষ্যতের দিকে ধাবিত করছে। তাই তরুণ প্রজন্মকে দুর্নীতি দুঃশাসনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াই চালিয়ে যেতে হবে।

তিনি আরও বলেন, মানুষের ভোটের অধিকার, বাঁচার অধিকার কর্মের অধিকার কেড়ে নিয়ে  ক্ষমতার মসনদ দখলের যে প্রতিযোগিতা চলছে, তাতে সাধারণ মানুষের কোনো কল্যাণ বয়ে আনবে না। আমাদেরকে জনগণের ভোটাধিকার জানমালের নিরাপত্তা ও পূর্ণ গণতান্ত্রিক অধিকার আদায়ের জন্য লড়াই চালিয়ে যেতে হবে। তাই দেশবাসীকে সঙ্গে নিয়ে সব দেশপ্রেমিক জাতীয়তাবাদী শক্তির বৃহত্তর ঐক্যের উদাত্ত আহ্বান জানান তিনি।  

মিছিলে নেতৃত্ব দেন প্রগতিশীল জাতীয়তাবাদী দলের (পিএনপি) চেয়ারম্যান ফিরোজ মোহাম্মদ লিটন।  

উপস্থিত ছিলেন মহাসচিব আহমেদুর রহমান, ভাইস চেয়ারম্যান মো. সাইফুল্লাহ, যুগ্ম মহাসচিব টি.এম কামরুল হাসান হৃদয়, সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ ও দপ্তর সম্পাদক হাজী মো. নুরুন্নবী।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২৩
এমএইচ/জেএইচ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।