ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নৌকার বিজয়ে জনগণের প্রত্যাশার প্রতিফলন ঘটেছে: রিপন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
নৌকার বিজয়ে জনগণের প্রত্যাশার প্রতিফলন ঘটেছে: রিপন

গাইবান্ধা: সব প্রতিবন্ধকতা পেরিয়ে নৌকার বিজয়ে জনগণের প্রত্যাশার প্রতিফলন ঘটেছে বলে মন্তব্য করেছেন গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী আওয়ামী লীগের প্রার্থী মাহমুদ হাসান রিপন।

বৃহস্পতিবার (৫ জুন দুপুরে) সাঘাটা উপজেলার ফলিয়া গ্রামের নিজ বাড়িতে বিজয়ের শুভেচ্ছা বিনিময়ে তিনি এ কথা বলেন।

 

রিপন বলেন, ছাত্রজীবন থেকে এলাকাবাসীর সুখ-দুঃখের সাথী ছিলাম। নির্বাচনে নৌকার নিশ্চিত বিজয় ঠেকাতে নানা অপতৎপরতা চালিয়েছে প্রতিপক্ষ। অবশেষে সর্বস্তরের মানুষ ভোটের মাধ্যমে সব ষড়যন্ত্রের জবাব দিয়েছে। নৌকার বিজয়ে জনগণের দীর্ঘদিনের প্রত্যাশার প্রতিফলন ঘটেছে।

কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, ভোট মানুষের হৃদয়ের ভালোবাসার বর্হিপ্রকাশ। মানুষের এ ভালোবাসার ঋণ কোনোদিন শোধ হওয়ার নয়। অতীতের ধারাবাহিকতায় অবহেলিত সাঘাটা-ফুলছড়ি উপজেলার মানুষের জীবনমান উন্নয়নে ভূমিকা রেখে সে ঋণের কিছুটা হলেও শোধ করতে চাই।

তিনি আরও বলেন,  এ এলাকা দেশের অন্যান্য এলাকার চেয়ে অনেক পিছিয়ে রয়েছে। নদীভাঙন অত্র এলাকার প্রধান সমস্যা। পরিকল্পিত উন্নয়নের মাধ্যমে ভাঙনরোধসহ, আঞ্চলিক মহাসড়ক নির্মাণ ও ব্রহ্মপুত্র নদীর তলদেশে বালাসী-বাহাদুরাবাদ ট্যানেল নির্মাণ জরুরি।

এর আগে সকাল থেকেই সকাল থেকেই তীব্র শীত-কুয়াশা উপেক্ষা করে প্রিয় নেতার বাড়িতে দফায় দফায় হাজারো মানুষের ঢল নামে।

মানুষের ভালোবাসা আর ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন গাইবান্ধা-৫ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য মাহমুদ হাসান রিপন।  

ফুল ও ফুলের তৈরি নৌকা প্রতীক নিয়ে উপস্থিত হন কর্মী-সমর্থকরা। তারা বিভিন্ন স্লোগান দিয়ে আনন্দ উল্লাস প্রকাশ করেন এবং তার হাতে ফুলের তোড়া ও ফুলের নৌকা উপহার দেন।

এ সময় নব নির্বাচিত সংসদ সদস্য মাহমুদ হাসান রিপন সাঘাটা ফুলছড়ি উপজেলার সব জনগণকে তাকে ভোট দিয়ে নির্বাচিত করায় অভিনন্দন জানান।

গাইবান্ধা-৫ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়ার মৃত্যুতে এ আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। গত ১২ অক্টোবর উপ-নির্বাচন অনুষ্ঠিত হলেও কারচুপি ও অনিয়মের অভিযোগে নির্বাচন কমিশন নির্বাচন স্থগিত ঘোষণা করে। নানা তদন্ত শেষে গত বুধবার (৪ জানুয়ারি) নতুন করে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

নির্বাচনে বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি আওয়ামী লীগ প্রার্থী মাহমুদ হাসান রিপন নৌকা প্রতীকে ৭৮ হাজার ২৮৫ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির লাঙ্গল প্রতিকের প্রার্থী গোলাম শহীদ রনজু পেয়েছেন ৪৪ হাজার ৭৫২ ভোট।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।