ঢাকা, শুক্রবার, ১৩ আশ্বিন ১৪৩০, ২৯ সেপ্টেম্বর ২০২৩, ১৪ রবিউল আউয়াল ১৪৪৫

রাজনীতি

রাজধানীতে ছাত্রদলের বিক্ষোভ

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৭ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৩
রাজধানীতে ছাত্রদলের বিক্ষোভ

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় আদালতকর্তৃক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সম্পদ ক্রোকের আদেশের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী ছাত্রদল।  

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) রাত ৯টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে থেকে মিছিল বের করে কাকরাইল মোড় ঘুরে আবার কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

 

মিছিলে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের নেতৃত্বে কয়েকশ নেতাকর্মী অংশ নেন।

পরে এক সংক্ষিপ্ত সমাবেশে সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল বলেন, আদালতের প্রতি আমরা শ্রদ্ধাশীল। কিন্তু এই অবৈধ সরকার আদালতের ঘাড়ে বন্দুক রেখে দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে, ফরমায়েশী আদেশ দিয়েছেন। যা দেশের লক্ষ কোটি ছাত্রসমাজ মেনে নেবে না। দেশনায়ক তারেক রহমান হচ্ছে দেশের এখন সবচেয়ে জনপ্রিয় নেতা। তার বিরুদ্ধে এই ষড়যন্ত্র করে কোনো লাভ হবে না। এই ষড়যন্ত্র বাংলার মাটিতে বাস্তবায়ন হতে দেবে না ছাত্রসমাজ। সরকারের বিরুদ্ধে জনগণ ফুঁসে উঠেছে। গণতন্ত্র প্রতিষ্ঠা ও ভোটাধিকার ফিরিয়ে আনতে যে কোনো মূল্যে জনগণ সরকারকে পদত্যাগে বাধ্য করবে। সেদিন বেশি দূরে নয়।  

প্রসঙ্গত, জ্ঞাতআয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের সম্পদ ক্রোকের আদেশ দিয়েছেন আদালত। ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ মো. আসাদুজ্জামান বৃহস্পতিবার এ আদেশ দেন।  

দুদকের সরকারি কৌঁসুলি (পিপি) মোশাররফ হোসেন কাজল এ তথ্য নিশ্চিত করেছেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এক যুগের বেশি সময় ধরে পরিবার নিয়ে যুক্তরাজ্যে অবস্থান করছেন। বিএনপির নেতাদের অভিযোগ, রাজনীতি থেকে দূরে রাখতে তাদের নেতা তারেক রহমানকে ‘মিথ্যা’ মামলায় ফাঁসানো হচ্ছে।

বাংলাদেশ সময়: ০১১৫ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২৩
এমএইচ/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa