ঢাকা, রবিবার, ১৬ আশ্বিন ১৪৩০, ০১ অক্টোবর ২০২৩, ১৬ রবিউল আউয়াল ১৪৪৫

রাজনীতি

দুর্বার গণ আন্দোলনের ডাক দিলেন খালেদার উপদেষ্টা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৩
দুর্বার গণ আন্দোলনের ডাক দিলেন খালেদার উপদেষ্টা

নেত্রকোণা: দুর্বার গণ আন্দোলনের ডাক দিয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট ফজলুর রহমান। ক্ষমতাসীন আওয়ামী লীগকে কর্তৃত্ববাদী উল্লেখ করে তিনি এ ডাক দেন।

অ্যাডভোকেট ফজলুর রহমান বলেন, কর্তৃত্ববাদী সরকার দিনের ভোট রাতে চুরি করে ক্ষমতায় গিয়ে বিরোধী দলসহ ভিন্ন মতাবলম্বীদের রাজনৈতিকভাবে নির্মূলের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

শনিবার (৭ জানুয়ারি) দুপুরে শহরের নতুন হাসপাতাল রোডে জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক ডা. মো. আনোয়ারুল হকের রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্র ঘোষিত আন্দোলনের ১০ দফা দাবী ও রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখা বিষয়ে ব্যাখ্যা ও বিশ্লেষণধর্মী আলোচনা সভায় অংশ নেন তিনি। প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেওয়ার সময় এসব কথা বলেন ফজলুর রহমান।

খালেদা জিয়ার উপদেষ্টা বলেন, বিরোধী দলকে দমন করতে দেশব্যাপী নেতাকর্মীদের ওপর অত্যাচার নির্যাতন, হামলা, মামলা, গুম, খুন চালিয়ে যাচ্ছে ক্ষমতাসীন সরকার। দেশে মেগা প্রকল্পের নামে মেগা লুটপাট চলছে। হাজার হাজার কোটি টাকা পাচার করা হচ্ছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে। সরকার দেশ পরিচালনায় ব্যর্থ। তাই সময় এসেছে, দেশের জনগণকে সঙ্গে নিয়ে দুর্বার গণ আন্দোলনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করার।

তিনি আরও বলেন, এ লক্ষ্যে বিএনপিসহ সমমনা দলগুলো ১০ দফা ও রাষ্ট্রকাঠামো রূপরেখা দিয়েছে। সেই রূপরেখা বাস্তবায়নে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

আলোচনা সভার সভাপতিত্ব করেন নেত্রকোণা বিএনপির আহ্বায়ক অধ্যাপক ডা. মো. আনোয়ারুল হক। নিজ বক্তব্যে তিনি জানান, সভায় যোগ দিতে আসা জেলা যুবদলের সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন রিপন ও যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আজহারুল ইসলাম কমলকে ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা মারধর করেছে। এ ঘটনার তীব্র নিন্দা প্রকাশ করেন তিনি।

সঞ্চালনা করেন সদস্য সচিব ড. রফিকুল ইসলাম হিলালী। অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন কেন্দ্রীয় বিএনপির সহ ধর্ম বিষয়ক সম্পাদক এ টি এম আব্দুল বারী ড্যানী, কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য ড. অ্যাডভোকেট আরিফা জেসমিন নাহীন, জেলা বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আশরাফ উদ্দিন খান, অপর সাবেক সভাপতি অ্যাডভোকেট নূরুজ্জামান নূরু, সাবেক সাধারণ সম্পাদক আবু তাহের তালুকদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa