ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

রাজনীতি

ফেনীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৩
ফেনীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৩

ফেনী: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার সহধর্মিনী ডা. জোবাইদা রহমানের সম্পদ ক্রোকের আদেশের প্রতিবাদে ফেনীতে পুলিশের বাধা উপেক্ষা করে ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দল বিক্ষোভ মিছিলে করলে লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।  

এ সময় পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের ধস্তাধস্তি হলে তিন জনকে আটক করে পুলিশ।

অপরদিকে ছাত্রদল দাবি করছে তাদের সাত থেকে আট নেতাকর্মীকে আটক করা হয়েছে।  

শনিবার (৬ জানুয়ারি) দুপুর দেড়টার দিকে ফেনী প্রেসক্লাব এলাকা থেকে মিছিলটি বের হলে পুলিশের বাধার মুখে পড়ে। পরে নেতাকর্মীরা বিভিন্ন স্লোগান দিতে দিতে শহরের ট্রাংক রোড ট্রাফিক মোড় পেরিয়ে শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কে প্রবেশ করতে গেলে পুলিশ তাদের ঘিরে ফেলে। সেখানে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের ধস্তাধস্তি হলে পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে। পরে সেখান থেকে কয়েকজন নেতাকর্মীদের আটক করে পুলিশ।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিদর্শক মো. নিজাম উদ্দিন বাংলানিউজকে জানান, আইনশৃঙ্খলার অবনতির আশঙ্কায় পুলিশ বিক্ষোভকারীদের মিছিল নিয়ে সড়কে উঠতে নিষেধ করে। এ সময় তারা পুলিশের নিষেধাজ্ঞা অমান্য করে মিছিল নিয়ে এগিয়ে যায়। পরে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ তাদের বাধা দেয়। এ সময় পুলিশের কাজে বাধা দেওয়ায় পুলিশ সেখান থেকে তিনজনকে আটক করে এবং মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়।  

জেলা ছাত্রদলের সভাপতি সালাহউদ্দিন মামুন বাংলানিউজকে বলেন, দলীয় ভারপ্রাপ্ত চেয়ারম্যানের স্থাবর কোনো সম্পত্তি নেই। তাহলে আদালত কি করে সম্পত্তি ক্রোকের এ রায় দেন। আমরা এ রায়ের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানাই। আর সেই সঙ্গে শান্তিপূর্ণ মিছিলে পুলিশের বাধা, লাঠিচার্জ আর নেতাকর্মীদের আটকের নিন্দা জানাই।

তিনি বলেন, পুলিশ বিনা উসকানিতে মিছিলে পেছন থেকে হামলা করেছে। এমন হামলা ন্যক্কারজনক।  

ফেনী পৌর ছাত্রদল নেতা মো. ইয়াসিন, ফেনী সদরের মোটবী ইউনিয়নের সাধারণ সম্পাদক কাউসারসহ সাত থেকে আটজন নেতাকর্মীকে পুলিশ আটক করেছে বলে দাবি করেছেন জেলা ছাত্রদলের সভাপতি মামুন।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৩
এসএইচডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।