ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপি-জামায়াতের হাত আগুনে পুড়িয়ে দেওয়া হবে: শেখ হাসিনা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৩
বিএনপি-জামায়াতের হাত আগুনে পুড়িয়ে দেওয়া হবে: শেখ হাসিনা ছবি: ফোকাস বাংলা

গোপালগঞ্জ: আওয়ামী লীগের ১০ বারের সভাপতি ও ক্ষমতাসীন সরকারের প্রধান শেখ হাসিনা বিএনপি-জামায়াদের হাত আগুনে পুড়িয়ে দেওয়ার কথা বলেছেন। নেতাকর্মীদেরও প্রস্তুত থাকতে নির্দেশ দিয়েছেন তিনি।

শনিবার (৭ জানুয়ারি) গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে দলটির নবনির্বাচিত জাতীয় কমিটি, কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের যৌথসভায় এ নির্দেশ দেন শেখ হাসিনা।  

আগুন সন্ত্রাসীদের প্রতিহত করতে দলের নেতাকর্মীদের প্রস্তুত থাকার নির্দেশ দিয়ে সরকার প্রধান বলেন, বিএনপি-জামায়াত আগুন দিয়ে আবারও মানুষ পোড়াতে চাইলে তাদের হাত আগুনে পুড়িয়ে দেওয়া হবে। কেউ দেশের ক্ষতি করতে চাইলে জনগণই তার উপযুক্ত জবাব দেবে।

বিএনপির উদ্দেশ্যে শেখ হাসিনা বলেন, তারা নির্বাচন চায় না। ভিন্ন পথে ক্ষমতায় আসতে চায়। বিএনপি-জামায়াত মানবাধিকার লঙ্ঘন করেছে। জিয়াউর রহমান গুম-খুনের রাজনীতি শুরু করেছিল। সে ধারাবাহিকতা অব্যাহত রেখেছে তার স্ত্রী এবং ছেলে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার সব সময়ই জনগণের পাশে আছে। কারণ, এটি আওয়ামী লীগের নীতি। দেশবাসীকে দুর্ভোগ থেকে মুক্তি দিতে যা যা প্রয়োজন আওয়ামী লীগ সরকার সবই করে যাচ্ছে। শুধু সরকার নয়, দেশের মানুষের কল্যাণে কাজ করবে আওয়ামী লীগও। স্মার্ট বাংলাদেশ ও স্মার্ট জনশক্তি গড়ে তোলাই আওয়ামী লীগের লক্ষ্য।

আওয়ামী লীগের সভাপতি আরও বলেন, করোনাভাইরাস ও যেকোনো দুর্যোগে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের জনগণের পাশে দাঁড়ানো থেকে প্রমাণিত হয়, দল সর্বদা জনগণের প্রতিটি দুঃখ-কষ্টে পাশে থাকে। এ সময় খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে তিনি প্রতিটি অনাবাদি জমিতে শস্য ফলানোর আহবান জানান। করোনা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ধাক্কার মধ্যেও দেশের অর্থনীতি সচল আছে বলেও তিনি উল্লেখ করেন।

যৌথসভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, আমীর হোসেন আমু, শেখ ফজলুল করিম সেলিম, মুহাম্মদ ফারুক খান, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সম্পাদক হাছান মাহমুদ, মাহবুব উল আলম হানিফ, দীপু মনি, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এস এম কামাল হোসেন, ক্রীড়া সম্পাদক মাশরাফি বিন মোর্ত্তজা, সহ-দপ্তর সম্পাদক সায়েম খানসহ নবনির্বাচিত জাতীয় কমিটি, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের সদস্যরা।

যৌথসভা শুরুর আগে গোপালগঞ্জের ২৭ টি উন্নয়ন প্রকল্প এবং একটি ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টুঙ্গিপাড়া থেকে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনে নবনির্বাচিত কমিটির নতুন পথচলা ও সাংগঠনিক প্রথম সভা অনুষ্ঠিত হলো।

এর আগে দুপুর ১২টায় নবগঠিত কমিটি নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানান তার কন্যা শেখ হাসিনা। তার আগে প্রধানমন্ত্রী হিসেবে শ্রদ্ধা জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।