ঢাকা, শুক্রবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

রাজনীতি

বিভক্ত ভালুকা বিএনপি, একাংশের বিশাল শোডাউনে শক্তির বার্তা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৩
বিভক্ত ভালুকা বিএনপি, একাংশের বিশাল শোডাউনে শক্তির বার্তা

ময়মনসিংহ: দেশের শিল্প অঞ্চল খ্যাত ময়মনসিংহের ভালুকা উপজেলায় বিএনপির রাজনীতি দুটি বলয়ে বিভক্ত। দীর্ঘ ১৬ বছর ক্ষমতার বাইরে থাকা দলটির গ্রুপিং এতদিন আলোচনায় থাকলেও সম্প্রতি উপজেলা ও পৌর বিএনপির কমিটি ঘোষণার পর পুরনো বিভক্তিতে নতুন মাত্রা যোগ হয়েছে।

শনিবার (৭ জানুয়ারি) দুপুরে উপজেলা ও পৌর বিএনপির একাংশের বিশাল শোডাউনে নিজেদের গ্রুপের শক্তির প্রকাশ্য বার্তা দিয়েছেন স্থানীয় বিএনপির তিন নেতা।  

ছাত্রদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সম্পত্তি ক্রোকের আদেশের প্রতিবাদে অনুষ্ঠিত কর্মসূচিতে শো-ডাউন করে শক্তির জানান দেন তারা।

এনিয়ে দলের কেন্দ্রীয় পর্যায় থেকে শুরু করে জেলা ও ভালুকা উপজেলা বিএনপির রাজনীতিতে নতুন আলোচনা সৃষ্টি হয়েছে।       

উপজেলা বিএনপির ত্রয়ী নেতারা হলেন- উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মুর্শেদ আলম, অপর যুগ্ম আহ্বায়ক সালাউদ্দিন ও পৌর বিএনপির আহ্বায়ক হাতেম আলী। তাদের নির্দেশে ভালুকা কলেজ ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি শান্ত, উপজেলা ছাত্রদলের সদস্য হানিফ ও পৌর ছাত্রদল নেতা শাকিল জাতীয়তাবাদী ছাত্রদলের ব্যানারে ছাত্রদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সম্পত্তি ক্রোকের আদেশের প্রতিবাদে আজকের কর্মসূচির আয়োজন করে বলে জানায় দলীয় সূত্র।  

এর আগে শুক্রবার (৬ জানুয়ারি) তারেক রহমান ও জোবাইদা রহমানের সম্পত্তি ক্রোকের আদেশের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে শোডাউন করে উপজেলা বিএনপির অপর অংশের নেতা ফখর উদ্দিন আহমেদ বাচ্চু।

স্থানীয় একাধিক সূত্র জানায়, শনিবার ভালুকা উপজেলা ও পৌর বিএনপি এবং অঙ্গ সংগঠনের কর্মসূচিতে কমপক্ষে দশ হাজার লোকের সমাগম ঘটেছে। যা স্থানীয় বিএনপির রাজনীতিতে প্রতিপক্ষ ফখর উদ্দিন আহমেদ বাচ্চুর গ্রুপকে টেক্কা দেওয়ার বার্তা বলেও মনে করছে তারা।

এনিয়ে দলীয় পরিমণ্ডলে ব্যাপক আলোচনার সৃষ্টি হয়েছে বলেও দাবি সংশ্লিষ্ট সূত্রের।

দুই দিনের কর্মসূচি সম্পর্কে স্থানীয় নেতাদের কারও বক্তব্য পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।