ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ফ্যাসিবাদ হটাতে কঠোর আন্দোলনের প্রস্তুতি নিন: মামুন হাসান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৩
ফ্যাসিবাদ হটাতে কঠোর আন্দোলনের প্রস্তুতি নিন: মামুন হাসান

ঢাকা: জাতীয়তাবাদী যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুন হাসান বলেছেন, প্রিয় মাতৃভূমি এখন এক ফ্যাসিবাদের কবলে। দেশের গণতন্ত্রকে কবর দিয়ে, মানুষের ভোটাধিকার হরণ করে এক বাকশালী সরকার ক্ষমতায় বসেছে।

ফ্যাসিবাদের এ ভূতকে হটাতে রাজপথে কঠোর আন্দোলন গড়ে তুলতে হবে। এতে অনেক রক্ত যাবে, অনেক জীবন যাবে তবুও দেশকে এবার মুক্ত করতেই হবে।

রোববার (৮ জানুয়ারি) দুপুরে নয়াপল্টনে ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের এক প্রস্তুতি সভায় তিনি এসব কথা বলেন। আগামী ১১ জানুয়ারি ঢাকাসহ ১০ বিভাগীয় শহরে গণঅবস্থান কর্মসূচি উপলক্ষে এ সভার আয়োজন করা হয়।

মামুন হাসান বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় ১০ দফা কর্মসূচি ও রাষ্ট্র মেরামতে ২৭ দফা রূপরেখা দিয়েছেন। ওই ১০ দফা বাস্তবায়নের আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধভাবে মাঠে নামতে হবে।

তিনি বলেন, এ সরকারের কাছে কেউ নিরাপদ নয়। ঘরে থাকলেও মামলা, রাজপথে থাকলেও মামলা। তাই যদি মামলা-হামলা আর গুলি খেতেই হয় তাহলে রাজপথকেই বেছে নিতে হবে। দেশের গণতন্ত্র ফিরিয়ে আনতে আরেকবার যুব সমাজকে নিয়ে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়তে হবে।

ঢাকা দক্ষিণের আহ্বায়ক গোলাম মাওলা শাহীনের সভাপতিত্বে প্রস্ততি সভায় আরও বক্তব্য দেন- যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোনায়েম মুন্না, সদস্য সচিব খন্দকার এনামুল হক এনাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।