ঢাকা, শুক্রবার, ২৯ চৈত্র ১৪৩০, ১২ এপ্রিল ২০২৪, ০২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শেখ হাসিনার মতো রাষ্ট্রনায়ক শতবর্ষে একজনই সৃষ্টি হয়: সেলিম মাহমুদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৩
শেখ হাসিনার মতো রাষ্ট্রনায়ক শতবর্ষে একজনই সৃষ্টি হয়: সেলিম মাহমুদ

বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ বলেছেন, শেখ হাসিনার মতো রাষ্ট্রনায়ক শত বছরে একজনই সৃষ্টি হয়। আর জাতির পিতা বঙ্গবন্ধুর মতো নেতা একটি জাতির ইতিহাসে একজনই জন্মায়।

আজ যারা শেখ হাসিনার অবদান ও উন্নয়ন অস্বীকার করেন, তারা নিজেদের অস্তিত্বই অস্বীকার করেন। এ ধরনের কাজ নিজের পিতা-মাতাকে অস্বীকার করার শামিল।

চাঁদপুরের কচুয়ার পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজ প্রাঙ্গণে উপজেলার ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভায় রাষ্ট্রনায়ক শেখ হাসিনার পক্ষে ১৩ হাজার কম্বল বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে ড. সেলিম মাহমুদ এ কথা বলেন।  

আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ বলেন, প্রতিটি জাতির ভাগ্য পরিবর্তনে তার ইতিহাসে একজন নেতার আবির্ভাব হয়। শত বছর কিংবা কয়েকশ’ বছরে তিনি ওই জাতির ভাগ্য পরিবর্তনের নায়ক হিসাবে চিহ্নিত হয়ে থাকেন‌‌। বাংলাদেশের ইতিহাসে জাতির পিতা বঙ্গবন্ধুর পর শেখ হাসিনাই সেই ভাগ্য পরিবর্তনের নায়ক। বাংলাদেশের স্বাধীনতা থেকে শুরু করে আজ পর্যন্ত এই জাতি যা কিছু পেয়েছে তার প্রত্যেকটি জাতির পিতা বঙ্গবন্ধু অথবা তার জ্যেষ্ঠ কন্যা শেখ হাসিনার কারণে পেয়েছে।  

ড. সেলিম মাহমুদ বলেন, ২০২৪ এর জানুয়ারিতে যে নির্বাচন হবে, সেই নির্বাচনে জননেত্রী শেখ হাসিনা আবারও এ দেশের মানুষের বিপুল সমর্থন নিয়ে ক্ষমতায় আসবেন। একুশ শতকের বিশ্বনেতা বাংলাদেশের রাষ্ট্রনায়ক শেখ হাসিনা বলিষ্ঠ নেতৃত্বের মাধ্যমে বাংলাদেশকে ইতোমধ্যে আর্থ সামাজিক উন্নয়নসহ সকল ক্ষেত্রে বৈপ্লবিক অগ্রগতি অর্জন করে বিশ্বে মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করেছেন। শেখ হাসিনার দেওয়া নির্ধারিত লক্ষ্য অর্জনের জন্য তার নেতৃত্বেই বাংলাদেশ এখন পৃথিবীর অনেক দেশকে পেছনে ফেলে ক্লান্তিহীন এগিয়ে চলেছে।  

কচুয়ার সকল ইউনিয়নে কম্বল বিতরণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও কচুয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আইয়ুব আলী পাটোয়ারী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নজরুল ইসলাম, ৩ নম্বর বিতারা ইউনিয়নের চেয়ারম্যান ইসহাক সিকদার, ৪ নং পালাখাল ইউনিয়নের চেয়ারম্যান হাবিব মজুমদার জয়, ১ নম্বর সাচার ইউনিয়নের চেয়ারম্যান মনির হোসেন, ২ নম্বর পাথৈর ইউনিয়নের চেয়ারম্যান আক্কাস মোল্লা, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান হাতেম, উপজেলা ছাত্রলীগের আহবায়ক সালাউদ্দিন সরকার প্রমূখ।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২২
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।