ঢাকা, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

রাজনীতি

‘বিএনপির লড়াই নিরপেক্ষ নির্বাচনের জন্য’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৩
‘বিএনপির লড়াই নিরপেক্ষ নির্বাচনের জন্য’

টাঙ্গাইল: বিএনপির নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান মো. শাহ্জাহান বলেছেন, আমরাতো নির্বাচনের পার্টি। নির্বাচনের মধ্য দিয়েই ক্ষমতায় যাওয়ার পদ্ধতিতে বিশ্বাস করি।

কিন্তু সে নির্বাচন হতে হবে সত্যিকারের নির্বাচন অবাধ নিরপেক্ষ নির্বাচন। আমাদের লড়াইতো নিরপেক্ষ নির্বাচনের জন্য, একটা সুষ্ঠু ভোটের জন্য লড়াই। ৫১ বছর আগে দেশ স্বাধীন করেছি আর এখন একটা ভোটের জন্য লড়াই করতে হয়। কিন্তু এ লড়াই করার কথা ছিল না।  

তিনি আরও বলেন, অতএব যদি ভালো চান পদত্যাগ করেন, পার্লামেন্ট ভেঙে দেন নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে দেশে ভোট দেন আর সেই ভোটে আমরা অংশগ্রহণ করার জন্য এক পায়ে দাঁড়িয়ে আছি।

রোববার (০৮ জানুয়ারি) বিকেলে টাঙ্গাইল জেলা বিএনপি আয়োজিত ১০ দফা এবং রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখা বিষয়ে ব্যখ্যা ও বিশ্লেষণধর্মী অলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দিনের ভোট রাতে করে সরকারি কর্মচারী দিয়ে ভোটের বাক্স ভরে এখন ক্ষমতায় আছেন আল্লাহ যদি আমাদের বাঁচিয়ে রাখে আপনাদেরও যদি বাঁচিয়ে রাখে আগামী দিনে সেই ভোট আর পুনরায় হবে না। জনগণ সরকারের পরিবর্তন চায়। জনগণ এখন বিএনপির সঙ্গে আছে। তাই আগামী দিনে এ সরকারকে ক্ষমতা ছাড়তে বাধ্য করা হবে। এজন্য আমরা আন্দোলনে নেমেছি।

শাহ্জাহান বলেন, বিএনপি ভোটের রাজনীতিতে বিশ্বাসী। আমরা আন্দোলন করছি ভোটাধিকার ফিরিয়ে আনার জন্য। দিনের ভোট রাতে নিয়ে সরকার গঠন করে কি করছে তা সবারই জানা। তারা পারে বিএনপির নেতা কর্মীদের গ্রেফতার করা ও গুম-খুন করা। দলের মাহাসচিবকে গ্রেফতার করে রাখা হয়েছে। তাতেই বোঝা যায় আওয়ামী লীগ সরকার বিএনপির আন্দোলন দেখে ভয় পায়।

টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি হাসানুজ্জামিল শাহীনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নির্বাহী কমিটির শিশু বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ সিদ্দিকী, সদস্য ফকির মাহবুব আনাম স্বপন, ওবায়দুল হক নাসির ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক ফরহাদ ইকবালসহ জেলার অন্যান্য নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।