ঢাকা, শুক্রবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

রাজনীতি

‘এই সরকারের অধীনে বাংলার মাটিতে কোনো নির্বাচন হবে না’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৩
‘এই সরকারের অধীনে বাংলার মাটিতে কোনো নির্বাচন হবে না’

মাদারীপুর: এই সরকারের অধীনে বাংলার মাটিতে কোনোন নির্বাচন হবে না বলে উল্লেখ করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা আলহাজ্ব জহিরুল হক শাহাজাদা মিয়া বলেন, ১৯৯৬ সালে খালেদা জিয়ার আমলে তত্ত্বাবধায়ক সরকার গঠন হয়েছিল। সেই তত্ত্বাবধায়ক সরকারের আইন বর্তমান সরকার বাতিল করেছে।

তত্ত্বাবধায়ক সরকারকে পুর্নবহল করতে হবে। তা না হলে এই সরকারের অধীনে বাংলার মাটিতে কোনো নির্বাচন হবে না।

রোববার (৮ জানুয়ারি) বিকেলে মাদারীপুর শহরের চৌরাস্তা এলাকায় জেলা বিএনপির আয়োজনে দলীয় কার্যালয়ে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শাহাজাদা মিয়া বলেন, বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না। তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে, এর ব্যতিক্রম কিছু নেই।

এ সময় তিনি আরও বলেন, বিএনপির আমলে প্রথমে পদ্মা সেতু নির্মাণের জন্য একনেকে পাস হয়। তখন বাজেট ছিল ১০ হাজার ৮শ কোটি টাকা। কিন্তু বর্তমান সরকার সেই সেতু নির্মাণে ব্যয় করেছে হাজার হাজার কোটি টাকা। এই পদ্মা সেতু নির্মাণে সরকার দাবি করছে, ঋণ নেয়নি কোনো সংস্থার কাছ থেকে। তাহলে এতো কোটি টাকা কোথা থেকে আসলো। আমাদের দেশের রাজস্ব খাতে তো এতো কোটি টাকা নেই। অর্থাৎ এই টাকা বর্তমান সরকার যেখান থেকে আনছে, সেই টাকা দেশের সাধারণ জনগণকেই পরিশোধ করতে হবে। এমনকি এই টাকা সুদসহ দিতে হবে। এই পদ্মা সেতু নির্মাণের টাকার বোঝা দেশের শিশুসহ ১৮ কোটি জনগণের ওপর  পড়বে।

মাদারীপুরে জেলা বিএনপির সভাপতি জাফর আলী মিয়ার সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, গণশিক্ষা সম্পাদক আনিসুর রহমান খোকন তালুকদার, মাদারীপুর জেলা বিএনপির সদস্য সচিব জাহান্দার আলী জাহানসহ বিএনপির অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।