ঢাকা, রবিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

রাজনীতি

তত্ত্বাবধায়ক সরকার ছাড়া দেশে কোনো নির্বাচন হবে না: গয়েশ্বর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৩
তত্ত্বাবধায়ক সরকার ছাড়া দেশে কোনো নির্বাচন হবে না: গয়েশ্বর

রাজশাহী: বাংলাদেশে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ছাড়া আর কোনো নির্বাচন হতে দেওয়া হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন গয়েশ্বর চন্দ্র রায়। তিনি অভিযোগ করে বলেন, এ সরকার আবারও নিজেদের মতো করে নির্বাচন করার লক্ষ্যে ষড়যন্ত্র শুরু করেছে।

বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে দুদক ও আদালতকে ব্যবহার করা শুরু করেছে। কিন্তু এগুলো করে সরকারের শেষ রক্ষা হবে না।  

সোমবার (৯ জানুয়ারি) দুপুরে রাজশাহী মহানগরীর একটি কমিউনিটি সেন্টারে ১০ দফা দাবি এবং রাষ্ট্র কাঠামো মেরামত রূপরেখা: ব্যাখ্যা ও বিশ্লেষণমূলক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপি স্থায়ী কমিটির সদস্য এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

তিনি বলেন, সংবিধান কোনো ধর্মগ্রন্থ নয় যে এটা পরিবর্তন করা যাবে না। তৎকালীন সময়ে আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক সরকারের আন্দোলন শুরু করলে বিএনপি গণতন্ত্রের স্বার্থে সংসদের মাধ্যমে আইন পাস করে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা চালু করে। অথচ এ বিনা ভোটের সরকার ক্ষমতায় এসে তাদের স্বার্থে সংবিধান বার বার পরিবর্তন করলেও তত্ত্বাবধায়ক নিয়ে কোনো তারা কাজ করছে না। আর বাংলাদেশে এমন কোনো ব্যক্তি ও রাজনৈতিক নেতা নেই যে আদালত থেকে জামিন পাননি। অথচ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিনা কারণে সাজা দিয়ে জেলে রাখা হয়েছে।

গয়েশ্বর বলেন, এ সরকার ব্যাংক ব্যবস্থাকে ধ্বংস করে ফেলেছে। বিদ্যুৎ, গ্যাস ও জ্বালানি তেলের দাম বাড়িয়ে প্রতিটি পণ্যের দাম জনসাধারণের নাগালের বাইরে নিয়ে গেছে। এখন মানুষ অত্যন্ত অসহায়ভাবে জীবন-যাপন করছে। অথচ সরকার মেগা প্রকল্পের নামে হাজার হাজার কোটি টাকা লোপাট করে বিদেশে পাচার করেছে। এ অন্যায় থেকে বাঁচতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও প্রশাসনযন্ত্র ব্যবহার করে আবারও ক্ষমতায় যাওয়ার জন্য মরিয়া হয়ে উঠেছে। কিন্তু এ আশায় ছাই ছিটিয়ে দেবে বিএনপি। এজন্য দেশব্যাপী সরকার পতনের আন্দোলন শুরু হয়েছে। সেইসঙ্গে বিএনপির ভারপাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ১০ দাবি ও ৭০০ দফা রাষ্ট্র কাঠামো মেরামতের রূপরেখা দিয়েছেন। তিনি এ রূপরেখা তুলে ধরেন।

রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এরশাদ আলী ঈশার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা মিজানুর রহান মিনু, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক অ্যাডভোকেট শফিকুর হক মিলন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ, যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম মার্শাল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।