ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ছাত্রলীগের রক্তদান কর্মসূচি চলছে, লক্ষ্য ৫০০ ব্যাগ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৩
ছাত্রলীগের রক্তদান কর্মসূচি চলছে, লক্ষ্য ৫০০ ব্যাগ চলছে ছাত্রলীগের রক্তদান কর্মসূচি।

ঢাকা বিশ্ববিদ্যালয়: সংগঠনের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৫০০ ব্যাগ রক্ত সংগ্রহের লক্ষ্যে স্বেচ্ছায় রক্তদান, রক্তের গ্রুপ নির্ণয়, সংগৃহীত রক্ত বিতরণ কর্মসূচি পালন করছে ছাত্রলীগ।

সোমবার (৯ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কলা ভবন সংলগ্ন ঐতিহাসিক বটতলায় রক্তদান কর্মসূচি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

 

ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ আসিফ ইনানের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন।  

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের মহাসচিব, ডা. এহতেশামুল হক চৌধুরী, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. মো. জামাল উদ্দিন চৌধুরী, মহাসচিব অধ্যাপক ডা. মো. কামরুল হাসান মিলন ও শহীদ বুদ্ধিজীবী কন্যা অধ্যাপক ডা. নুজহাত চৌধুরী প্রমুখ।  

প্রধান অতিথির বক্তব্যে ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন বলেন, ১৯৪৮ সালের ৪ জানুয়ারি বঙ্গবন্ধু ছাত্রলীগের জন্ম দিয়েছিলেন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের জন্মের আগে ছাত্রলীগের জন্ম দিয়েছিলেন। তাঁর মনে অনুভূতি ছিল, ছাত্রলীগ যারা করবে তাদের কখনো লোভ-লালসা থাকবে না। তারা দেশ ও জাতির জন্য তাদের রক্ত ঢেলে দিতে পারে। সেই ছাত্রলীগ আজকে মানুষের পাশে দাঁড়িয়েছে এবং রক্তদানের মত মহৎ একটা কর্মসূচি হাতে নিয়েছে। আমি ছাত্রলীগকে মহৎ উদ্যোগের জন্য ধন্যবাদ জানাই।

ডা. মো. জামাল উদ্দিন চৌধুরী বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন, ‌‘ছাত্রলীগের ইতিহাস বাংলাদেশের ইতিহাস’। সে ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকীতে রক্ত দাঁড়ানো সংগ্রহের কাজ করছে ‘সন্ধানী’। আমি যখন ঢাকা মেডিকেল কলেজে ভর্তি হই তখন সন্ধানীকে একটি প্রতিষ্ঠান রূপ দেওয়ার জন্য কাজ করি। যখন সারাদেশের মানুষ রক্তদান নিয়ে ভয় পেত তখন আমরা ঢাকা মেডিকেল কলেজের ২৭ জন শিক্ষার্থী একযোগে রক্ত দিয়ে মানুষকে রক্তদানের উদ্বুদ্ধ করেছিলাম। রক্তদানের মতো কর্মসূচির আয়োজন করায় আমি আজকে ছাত্রলীগের সাধুবাদ জানাই।  

ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন জানান, এ কর্মসূচির মাধ্যমে ৫০০ ব্যাগ রক্ত সংগ্রহের লক্ষ্য নির্ধারণ করা হয়েছে। পরে তা বিতরণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা জানুয়ারি ০৯, ২০২৩
এসকেবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।