ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

রাজনীতি

সারাদেশ একদিকে, আওয়ামী লীগ একদিকে: শামা ওবায়েদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৩
সারাদেশ একদিকে, আওয়ামী লীগ একদিকে: শামা ওবায়েদ

শরীয়তপুর: বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বলেছেন, বিএনপির আন্দোলনই এখন জনগণের আন্দোলন। সারাদেশ একদিকে আর আওয়ামী লীগ একদিকে।

আওয়ামী লীগ প্রতিহিংসার রাজনীতি করে। অন্যদিকে, বিএনপি প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাস করে না। এটাই বিএনপি, এটাই জনগণের দল।

তিনি আরও বলেন, বর্তমান সরকার মিথ্যাচারের মাধ্যমে ক্ষমতায় টিকে আছে। সরকারের লুটপাট ও দুর্নীতির কারণে দেশের অবস্থা ভয়াবহ আকার ধারণ করেছে। ভেঙে পড়েছে অর্থনৈতিক অবস্থা। তাই বর্তমান সরকারের জুলুম, নির্যাতন ও অত্যাচারের হাত থেকে দেশের জনগণকে রক্ষা করতে হবে। এজন্য বিএনপির সব নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। আর এ সরকারের সময় ফুরিয়ে এসেছে। ফুঁসে উঠছে জনগণ। অচিরেই এ সরকারের বিদায় ঘণ্টা বেজে উঠবে।  

সোমবার (৯ জানুয়ারি) বিকেলে শরীয়তপুর জেলা বিএনপির আয়োজনে অনুষ্ঠিত বিএনপি ঘোষিত আন্দোলনের ১০ দফা এবং রাষ্ট্র কাঠামো মেরামতের রূপরেখা বিষয়ে ব্যাখ্যা ও বিশ্লেষণধর্মী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শরীয়তপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক, সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা সরদার একেএম নাসির উদ্দীন কালুর সভাপতিত্বে ও কার্যকরী সহ-সভাপতি শাহ মো. আব্দুস সালামের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন, বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম।  

বিশেষ অতিথি ছিলেন, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক খন্দকার মাশুকুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন, যুবদলের সাবেক কেন্দ্রীয় নেতা মজিবুর রহমান, শরীয়তপুর জেলা বিএনপির সহ-সভাপতি আবুল হোসেন সরদার, বিএম হারুন অর রশীদ, যুগ্ম সম্পাদক মাহবুব মোর্শেদ টিপু, দপ্তর সম্পাদক অ্যাডভোকেট কামরুল হাসান, শরীয়তপুর সদর উপজেলার সভাপতি সিরাজুল হক মোল্যা, পৌরসভার সভাপতি অ্যাডভোকেট লুৎফর রহমান, যুবনেতা অ্যাডভোকেট মৃধা নজরুল কবির, আজাদ মাল, ছাত্রনেতা পান্থ তালুকদারসহ জেলা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতারা।

পরে বেগম খালেদা জিয়ার মুক্তি এবং তারেক রহমান ও ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা এবং সম্পত্তি ক্রোকের আদেশের প্রতিবাদে ধানুকা এলাকায় বিক্ষোভ সমাবেশ হয়।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৩
জেএইচ  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।