ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

রাজনীতি

জাতীয়তাবাদী সমমনা ১২ দলের সঙ্গে বিএনপির বৈঠক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৩
জাতীয়তাবাদী সমমনা ১২ দলের সঙ্গে বিএনপির বৈঠক

ঢাকা: বিএনপির দেওয়া ১০ দফা কর্মসূচির বাস্তবায়নে যুগপৎ আন্দোলনে অংশগ্রহণের আহ্বান জানিয়ে জাতীয়তাবাদী সমমনা জোটের ১২টি দলের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

সোমবার (৯ জানয়ারি) বিকেল সাড়ে তিনটায় ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মতিঝিল অফিসে বৈঠকে অংশ নেন তিনি।

বৈঠকে বিএনপির এই মুহূর্তের কর্মসূচি সম্পর্কে সমমনা জোটের নেতার উদ্দেশ্যে নজরুল ইসলাম খান বলেন, আমরা সবাই মিলে আলোচনা করে একটি গ্রহণযোগ্য কর্মসূচি দেব। আগামী ১১ জানুয়ারি আমরা সেটা যার যার অবস্থান থেকে ঘোষণা করব।  

আমাদের মূল লক্ষ্য ১০ দফা দাবি আদায় জানিয়ে বিএনপির এই শীর্ষ নেতা বলেন, ১০ দফা আদায় হলেই ২৭ দফা বাস্তবায়ন করা সম্ভব। এই মুহূর্তে ১০ দফা দাবি কর্মসূচি বড় আন্দোলন। সেই আন্দোলন সফল করতে জনগনকে সঙ্গে নিয়ে সর্বাত্মক চেষ্টা করতে হবে। আমরা যাই করছি সবার সঙ্গে পারমর্শ করে করছি। আমরা একসঙ্গে আন্দোলন করবো।  

বৈঠক শেষে সভায় আলোচনার ফলাফল জানতে চাইলে নজরুল ইসলাম খান বলেন, ১০ দফা আদায়ের জন্য আমরা সমমনা জোট এক হয়ে কাজ করছি। আমরা নিজেদের অবস্থান থেকে যুগপৎ আন্দোলনের চেষ্টা করছি। এই আন্দোলনকে কীভাবে আরও জোরদার করা যায় সেটা নিয়ে আমরা আলোচনা করেছি। আগামী ১১ জানুয়ারি আরও নতুন কি কর্মসূচি দেওয়া যায় তারা সেটা আমাদেরকে জানাবে।

বৈঠক অংশ নেওয়া ১২টি দল হলো- ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি), জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা), ডেমোক্রেটিক লীগ, ন্যাপ ভাসানী, ইসলামি ঐক্যজোট, বাংলাদেশ ন্যাপ, বিকল্পধারা বাংলাদেশ, সাম্যবাদী দল, গণদল, পিপলস লীগ, বাংলাদেশ মাইনরিটি জনতা পার্টি ও বাংলাদেশ মুসলিম লীগ।

প্রসঙ্গত, গত ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় মহাসমাবেশে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ক্ষমতা থেকে পদত্যাগ, নির্বাচনকালীন দল নিরপেক্ষ অন্তর্বর্তীকালীন তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরসহ ১০ দফা কর্মসূচি দিয়েছিল বিএনপি।  

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২৩ 
এসআর/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।