ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

রাজশাহীতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
রাজশাহীতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন

রাজশাহী: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে রাজশাহীতে স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন করা হচ্ছে।  

মঙ্গলবার (১০ জানুয়ারি) সকাল থেকে রাজশাহী মহানগর ও জেলা আওয়ামী লীগের উদ্যোগে পৃথক কর্মসূচির আয়োজন করা হয়।

সকাল সাড়ে ১০টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা।

কুমারপাড়ায় মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের পাশে স্বাধীনতা চত্বরে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সিনিয়র সহ-সভাপতি শাহীন আকতার রেণী, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, শফিকুর রহমান বাদশা, মুক্তিযোদ্ধা নওশের আলী, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, রেজাউল করিম বাবুল ও নাঈমুল হুদা রানা, সাংগঠনিক সম্পাদক মীর ইসতিয়াক আহমেদ লিমন।  

ফুল দেওয়া শেষে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতাসহ মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে দিবসটি উপলক্ষে দলীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করা হয়।  

এরপর কুমারপাড়ার স্বাধীনতা চত্বরে ছাত্রলীগ, যুবলীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরাও শ্রদ্ধা জানান।

এদিকে দিবসটি উপলক্ষে লক্ষ্মীপুরে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় রাজশাহী জেলা আওয়ামী লীগ। এ সময় রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি অনিল কুমারসহ আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  

দিবসটি উপলক্ষে জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে রাজশাহীর বিভিন্ন মসজিদে দোয়ার আয়োজন করা হয়েছে। এছাড়া সকাল থেকে প্রতিটি ওয়ার্ড কার্যালয়ে মাইকে প্রচার করা হচ্ছে বঙ্গবন্ধুর সব ঐতিহাসিক ভাষণ।  

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
এসএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।