ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

রাজনীতি

‘মন্ত্রী-এমপিদের সম্পদের পরিমাণ জানতে চায় জনগণ’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
‘মন্ত্রী-এমপিদের সম্পদের পরিমাণ জানতে চায় জনগণ’

ঢাকা: আওয়ামী লীগের মন্ত্রী-এমপি, নেতাদের বাড়ি ও টাকার পরিমাণ কত, দেশবাসী জানতে চায় বলে মন্তব্য করেছেন জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) রাজধানীর আসাদগেটে জিইউপি মিলনায়তনে যুব জাগপা আয়োজিত ‘শহীদ মাসুদ রায়হানের স্মরণে’ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তাসমিয়া প্রধান বলেন, এই জালিম আওয়ামী লীগ সরকার দেশকে শুধু চিবিয়ে খায়নি, পুরো দেশটাকে গিলে খেয়েছে। দেশের জনগণের টাকা পাচার করে সরকারের আমলা, মন্ত্রী-এমপি ও নেতারা আমেরিকা, কানাডা, সিঙ্গাপুর, ভারত ও মালয়েশিয়ায় বেগমপাড়া ও সেকেন্ড হোম বানিয়েছে। সুতরাং আওয়ামী লীগের দুর্নীতি ও রাজনৈতিক নেতাকর্মীদের হত্যার বিচার বাংলার মাটিতেই হবে।

জাগপা সভাপতি বলেন, সুইস ব্যাংকে জমানো অবৈধ টাকা বাংলাদেশ থেকে কারা পাচার করেছে? অবিলম্বে তালিকা জনগণের সামনে প্রকাশ করুন। জনগণের ট্যাক্স-খাজনার টাকা দিয়ে আপনারা দেশ-বিদেশে জমকালো ভবিষ্যৎ গড়ে তুলবেন! আর দেশের জনগণের পেটে ভাত নেই, পরনে বস্ত্র নেই, পকেটে টাকা নেই। বাকস্বাধীনতা নেই, প্রতিবাদ করলেই গুলি-লাঠি চালাবেন। প্রস্তুত থাকুন আর আপনাদের সুযোগ দেওয়া যাবে না। অবিলম্বে পদত্যাগ করে তত্ত্বাধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে। অন্যথায় আওয়ামী লীগ সরকারের পতন ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার একই দিনে কায়েম হবে।

যুব জাগপার সভাপতি নজরুল ইসলাম বাবলুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইঞ্জি. মো. সিরাজুল ইসলামের পরিচালনায় আরও বক্তব্য রাখেন জাগপার সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, প্রেসিডিয়াম সদস্য আবু মোজাফফর মো. আনাছ, আসাদুর রহমান খান, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ শফিকুল ইসলাম, সহ-সভাপতি ও রাজনৈতিক মুখপাত্র রাশেদ প্রধান, যুগ্ম সাধারণ সম্পাদক তানিয়া আক্তার রুপা, জাগপা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক আশিক মোল্লা, যুবনেতা মো. রাসেল, আল আমিন, ছাত্রনেতা এনায়েত কবির, মাহবুব হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।