ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

রাজনীতি

বাংলার বেইমানরা বঙ্গবন্ধুকে হত্যা করেছে: এমপি জয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
বাংলার বেইমানরা বঙ্গবন্ধুকে হত্যা করেছে: এমপি জয়

সিরাজগঞ্জ: পাকিস্তান পারেনি, কিন্তু বিশ্বাসঘাতক বেইমান বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যা করেছে বলে মন্তব্য করেছেন সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়।

মঙ্গলবার (১০ জানুয়ারি) দুপুরে সিরাজগঞ্জের কাজিপুরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

জয় বলেন, মুক্তিযুদ্ধের সময় ৯ মাস জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের কারাগারে বন্দী ছিলেন। তাকে মৃত্যুদণ্ড দেওয়ার আদেশ হয়েছিল। মৃত্যু হলে নিজের মরদেহ বাংলাদেশে ফেরত দিতে বলেছিলেন তিনি। কতটা দেশপ্রেমিক হলে কেউ মৃত্যুর মুখে দাঁড়িয়ে এমন কথা বলতে পারেন!

সেই পাকিস্তান বঙ্গবন্ধুকে হত্যার সাহস পায় নাই। কিন্তু বিশ্বাসঘাতক বেইমান বাঙালি স্বাধীনতার মূর্ত প্রতীক মহান এ নেতাকে সপরিবারে হত্যা করে জাতিকে কলঙ্কিত করেছে।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধে বিজয় লাভের পর বাঙালির আকাঙ্ক্ষা ছিল তাদের অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুক্তি। ১০ জানুয়ারি তার স্বদেশে প্রত্যাবর্তনের মধ্য দিয়ে বিজয় পরিপূর্ণতা লাভ করে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রেফাজ উদ্দীন মাস্টারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন কাজিপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজী, আওয়ামী লীগ নেতা আব্দুল মান্নান তালুকদার, পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার, পৌর আওয়ামী লীগের সভাপতি জি এম তালুকদার, যুবলীগের সভাপতি বিপ্লব সরকার, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, ছাত্রলীগের সভাপতি বেলায়েত উল ইসলাম শাওন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।