ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

রাজনীতি

সাবেক প্রতিমন্ত্রী ডা. মোজাম্মেলের ৩য় মৃত্যুবার্ষিকীতে দোয়া অনুষ্ঠিত

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
সাবেক প্রতিমন্ত্রী ডা. মোজাম্মেলের ৩য় মৃত্যুবার্ষিকীতে দোয়া অনুষ্ঠিত

খুলনা: বাগেরহাট-৪ আসনের সাবেক সংসদ সদস্য, সাবেক সমাজকল্যাণ প্রতিমন্ত্রী ও বাগেরহাট জেলা আওয়ামা লীগের সাবেক সভাপতি ডা. মো. মোজাম্মেল হোসেনের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার আত্মার মাগফিরাত কামনায় মঙ্গলবার (১০ জানুয়ারি) খুলনা ও বাগেরহাটসহ বিভিন্ন স্থানে কুরআনখানি, দোয়া ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বাদ জোহর খুলনা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ এবং শহিদ তাজউদ্দীন আহমদ ভবন সংলগ্ন জামে মসজিদে দোয়া অনুষ্ঠিত হয়।

 

কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত দোয়া অনুষ্ঠানে অংশ নেন ও দোয়ার প্রাক্কালে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও মরহুমের একমাত্র ছেলে প্রফেসর ড. মাহমুদ হোসেন, বিশ্ববিদ্যালয়ের মসজিদ পরিচালনা কমিটির সভাপতি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস। দোয়া পরিচালনা করেন কেন্দ্রীয় জামে মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুফতি আব্দুল কুদ্দুস।  

অপরদিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন মসজিদে দোয়া পরিচালনা করেন হাফেজ ক্বারী মোস্তাকিম বিল্লাহ। এছাড়া মরহুমের গ্রামের বাড়ি বাগেরহাটের মোড়েলগঞ্জের উপজেলা জামে মসজিদ, মধ্য কচুবুনিয়া মসজিদ, বাগেরহাট শহরে আমলাপাড়া জামে মসজিদ, ফকিরহাটের বেতাগায় স্মরণ সভা ও দোয়া মাহফিলসহ বিভিন্ন প্রতিষ্ঠানে অনুরূপ দোয়া অনুষ্ঠিত হয়। দোয়াকালে মরহুমের স্ত্রী জাহানাবাদ বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক জাহানারা বেগম এবং উপাচার্যের শ্বশুর সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী আনিসুল হক চৌধুরী ও তার মরহুমা স্ত্রীর জন্যও দোয়া করা হয়।
উল্লেখ্য, ডা. মো. মোজাম্মেল হোসেন ২০২০ সালের এদিনে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। তিনি ৫ বার সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন এবং ১৯৯৬ সালে সমাজকল্যাণ এবং মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। শরণখোলা-মোড়েলগঞ্জ এলাকাসহ বাগেরহাটের বিভিন্ন রাস্তাঘাট-কালভার্ট, ব্রিজ, নলকূপ, মসজিদ-মন্দিরসহ অসংখ্য জনহিতকর কাজে তিনি অবদান রাখেন। তিনি চিকিৎসক হিসেবে দীর্ঘকাল জনসেবা করেন।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
এমআরএম/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।