ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

রাজনীতি

পাবনায় আলোচিত যুবলীগ নেতা রনি গ্রেফতার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৯ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
পাবনায় আলোচিত যুবলীগ নেতা রনি গ্রেফতার 

পাবনা: জোর করে জমি দখলের চেষ্টা ও সাইনবোর্ড ভাঙচুরের ঘটনায় পাবনার আলোচিত ও দল থেকে অব্যাহতিপ্রাপ্ত যুবলীগ নেতা সাকিরুল ইসলাম রনিকে (৪২) গ্রেফতার করা হয়েছে।  

রনি শহরের বিভিন্ন এলাকায় সন্ত্রাসীসহ নানা অপরাধমূলক কার্যকলাপের সঙ্গে সম্পৃক্ত বলে জানা গেছে।

মঙ্গলবার (১০ জানুয়ারি) বিকেলে পাবনা শহরের শালগাড়িয়ার পুলিশ ফাঁড়ির সামনে থেকে তাকে গ্রেফতার করে পাবনা সদর থানা পুলিশ।

গ্রেফতার সাকিরুল ইসলাম রনি শালগাড়িয়া বিকে সাহা রোডের মো. সুলতান শেখের ছেলে। রনি পাবনা জেলা যুবলীগের বর্তমান আহ্বায়ক কমিটির অন্যতম যুগ্ম-আহ্বায়ক এবং আগের কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক ছিলেন।

বিষয়টি নিশ্চিত করে পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা জানান, শহরের শালগাড়িয়া বিকে সাহা রোডের একটি জমি দখলের চেষ্টা ও সাইনবোর্ড ভাঙচুরসহ হুমকি-ধমকির অভিযোগে মামলা হয়েছে। সেই মামলার পরিপ্রেক্ষিতে তাকে মঙ্গলবার বিকেলে সদর পুলিশ ফাঁড়ির সামনে থেকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ ও এজাহার সূত্রে জানা গেছে, বিকে সাহা রোডের ১৪ কাঠা জমির মালিক মোছা. ছাবেরা সুলতানা দীর্ঘদীন ধরে বিদেশে অবস্থান করছেন। জমিটি দেখাশোনা করেন তার ভাগ্নে সোহেল আহমেদ। মালিক বিদেশে অবস্থান করায় বিভিন্ন সময় রনি জমিটি দখলের নানা চেষ্টা করে ব্যর্থ হন। সর্বশেষ গত সোমবার (৯ জানুয়ারি) ভাগ্নে সোহেল জমির মালিক ও ওয়ারিশগণের নাম উল্লেখ করে সাইনবোর্ড ঝুলিয়ে দেন। এতে আরও ক্ষিপ্ত হন রনি।  

মঙ্গলবার (১০ জানুয়ারি) সকালে কয়েকজন সন্ত্রাসী নিয়ে সাইনবোর্ডটি ভাঙচুরে করে জমি দখলের চেষ্টা করেন রনি। এসময় সোহেল এসে বাধা দিলে তাকে প্রাণনাশের হুমকি দেন। পরে সোহেল পাবনা সদর থানায় একটি মামলা দায়ের করেন।

এর আগে নানা কারণে রনিকে যুবলীগ থেকে সাময়িক অব্যাহতি প্রদান করা হয় বলে মঙ্গলবার (১০ জানুয়ারি) সাংবাদিকদের জানিয়েছেন জেলা যুবলীগের আহ্বায়ক আলী মুর্তজা বিশ্বাস সনি।

সম্প্রতি যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রনির বিরুদ্ধে দলীয় শৃঙ্খলাভঙ্গ ও গঠনতন্ত্র পরিপন্থী কার্যকলাপের সুনির্দিষ্ট প্রমাণ রয়েছে। এতে সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ন ও বিনষ্ট হয়েছে। এছাড়াও ইতোপূর্বে তার বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে। সে সব বিষয়ে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হলেও সন্তোষজনক জবাব দিতে ব্যর্থ হন রনি। ফলে তাকে দলের কার্যকলাপ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯৫৮ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।