ঢাকা, শুক্রবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

রাজনীতি

বিএনপির গণঅবস্থান কর্মসূচি নিয়ে সতর্ক পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৯ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
বিএনপির গণঅবস্থান কর্মসূচি নিয়ে সতর্ক পুলিশ ছবি: ডিএইচ বাদল। বাংলানিউজ

ঢাকা: বিএনপির গণঅবস্থান কর্মসূচিকে ঘিরে যে কোনো বিশৃঙ্খল পরিস্থিতি এড়াতে রাজধানীজুড়ে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।

বুধবার (১১ জানুয়ারি) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণঅবস্থান কর্মসূচি পালন শুরু করেছে দলটির নেতাকর্মীরা।

এদিকে সকাল থেকেই নয়াপল্টন, কাকরাইল, বিজয়নগর, পল্টন ও মতিঝিলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। যে কোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত রাখা হয়েছে জলকামান, সাঁজোয়া যান, প্রিজনভ্যান।

এ বিষয়ে ডিএমপির মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান বলেন, বিএনপিকে শান্তিপূর্ণভাবে গণঅবস্থানের জন্য অনুমতি দেওয়া হয়েছে। তবে জনগণের নিরাপত্তার স্বার্থে ও বিশৃঙ্খল পরিস্থিতি এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েনসহ সার্বিক প্রস্তুতি রয়েছে।

বিএনপির এ কর্মসূচিকে ঘিরে ঢাকার নয়াপল্টন এলাকার বাইরে বিভিন্ন পয়েন্টে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ঢাকার প্রবেশপথগুলোতে চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালানো হচ্ছে।

এ বিষয়ে মঙ্গলবার (১০ জানুয়ারি) ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক সাংবাদিকদের বলেন, রাস্তায় যান চলাচল বন্ধ না করে বিএনপিকে শান্তিপূর্ণভাবে গণঅবস্থান কর্মসূচি করার অনুমতি দেওয়া হয়েছে। এদিন লাখ লাখ মানুষ ঢাকা শহরে অফিসে যাতায়াত করবেন, সেজন্য যান চলাচল যেন বন্ধ না হয়, সেদিকে খেয়াল রাখতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১৩৯ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
পিএম/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।