ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নাইটিংগেল-ফকিরাপুল পর্যন্ত রাস্তা বন্ধ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
নাইটিংগেল-ফকিরাপুল পর্যন্ত রাস্তা বন্ধ নাইটিংগেল-ফকিরাপুল পর্যন্ত রাস্তা বন্ধ

ঢাকা: বিএনপির গণ অবস্থানের কারণে রাজধানীর ব্যাস্ততম ভিআইপি সড়কের ফকিরাপুল মোড় থেকে কাকরাইল নাইটিংগেল মোড় পর্যন্ত যানচলাচল বন্ধ রয়েছে। ফলে এ এলাকায় সব সড়ক ও অলি গলিতে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

বুধবার (১১ জানুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সরেজমিন এলাকা ঘুরে দেখা যায়- দৈনিক বাংলা থেকে ফকিরাপুল, আরামবাগ থেকে ফকিরাপুল, জিরোপয়েন্ট থেকে বিজয়নগর সড়কে তীব্র যানজট।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সকাল ৯টা থেকেই নেতাকর্মীরা জড়ো হওয়া শুরু করেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে প্রথমে সড়কের একপাশে যানচলাচল বন্ধ হয়ে যায়। এরপর ১২টার দিকে সড়কের দু’পাশ বন্ধ করে অবস্থান নেয় বিএনপি নেতাকর্মীরা। তারপরও সড়কের উত্তর পাশ দিয়ে দু-একটি গাড়ি আসলেও পার হতে অনেক সময় লাগছে।

গতকাল সন্ধ্যায় বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকের সঙ্গে বৈঠক করেন। এ বৈঠকের পরে ডিএমপি কমিশনার সাংবাদিকদের জানান- বিএনপি নেতারা গণ অবস্থান করার জন্য অনুমতি চেয়ে আবেদন করেছেন। আমি তাদের বলেছি বুধবার অফিস ডে, হাজার হাজার মানুষ অফিসে যাতায়াত করবে, তাদের চলাচলে যেন কোনো সমস্যা না হয়, গাড়ি চলাচল স্বাভাবিক রেখে আপনারা ফুটপাতে অবস্থান কর্মসূচি পালন করবেন। কিন্তু সরেজমিনে দেখা যায় পুলিশ কমিশনারের সেই অনুরোধ অমান্য করে পুরো সড়ক দখলে নিয়েছে বিএনপি নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১২২৬ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
এমএইচ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।