ঢাকা, মঙ্গলবার, ৯ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ওবায়দুল কাদেরের সঙ্গে চীনের প্রতিনিধি দলের সাক্ষাৎ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
ওবায়দুল কাদেরের সঙ্গে চীনের প্রতিনিধি দলের সাক্ষাৎ

ঢাকা: পার্টি টু পার্টি ও দুদেশের জনগণের মধ্যে যোগাযোগ বাড়ানোর মাধ্যমে বাংলাদেশ-চীনের সম্পর্ক উন্নয়নের ওপর গুরুত্বারোপ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ৷

বুধবার (১১ জানুয়ারি) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছে চীনের কমিউনিস্ট পার্টির ৮ সদস্যের একটি প্রতিনিধি দল।  

রাজধানীর সেতুভবনে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয় ৷ এ সময় ওবায়দুল কাদের বাংলাদেশ-চীনের সম্পর্ক উন্নয়নের ক্ষেত্র এ বিষয়টির গুরুত্বের কথা তুলে ধরেন ৷

মন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সময় চীনের কমিউনিস্ট পার্টির আন্তর্জাতিক বিভাগের ভাইস মিনিস্টার সেন জোওর নেতৃত্বে আট সদস্যের প্রতিনিধি দল অংশ নেন।

এ সময় বাংলাদেশে নিযুক্ত চীনের নতুন রাষ্ট্রদূত ইয়াও ওয়েন উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বাংলাদেশে পদ্মাসেতু, বঙ্গবন্ধু কর্ণফুলী ট্যানেল, বাস রাপিড ট্রানজিট- বিআরটি নির্মাণসহ বিভিন্ন অবকাঠামো উন্নয়নে চীনের অবদানের কথা তুলে ধরেন।  

পার্টি টু পার্টি ও দুদেশের জনগণের মধ্যে যোগাযোগ বাড়ানোর মাধ্যমে সম্পর্ক উন্নয়নের ওপর গুরুত্বারোপ করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। এ সময় তৃতীয় বারের মতো আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় ওবায়দুল কাদেরকে অভিনন্দন জানায় চীনের প্রতিনিধি দল।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
এসকে/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।