ঢাকা, বুধবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

রাজনীতি

‘আওয়ামী লীগ কী বলল তা দেখার বিষয় নয়’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
‘আওয়ামী লীগ কী বলল তা দেখার বিষয় নয়’ রংপুরে গণঅবস্থান কর্মসূচিতে বিএনপি নেতারা

রংপুর: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, আওয়ামী লীগ কী বলল তা দেখার বিষয় নয়। বরং আওয়ামী লীগ কি হরণ করেছে সেটি আদায় করার আন্দোলন চলছে।

আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে।

বুধবার (১১ জানুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে রংপুর নগরীর গ্রান্ড হোটেল মোড়ে দলীয় কার্যালয়ের সামনের সড়কে গণঅবস্থান কর্মসূচি শুরুর পর সাংবাদিকদের দেওয়া সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন ।

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, বিএনপির ১০ দফা সঙ্গে রাষ্ট্রকাঠামো মেরামতের ২৭ দফা দাবি এখন গণদাবিতে পরিণত হয়েছে। গণঅভ্যুত্থানের মাধ্যমে ভোটচোর সরকারকে উৎখাত করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের মাধ্যমে জনগণের হারিয়ে যাওয়া অধিকার এবং ভোটের অধিকার ফিরিয়ে আনা হবে।  

সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে অন্য বিভাগীয় শহরের মতো রংপুরেও গণঅবস্থান কর্মসূচি পালন করছে বিএনপি। এতে আজ সকাল থেকে রংপুর বিভাগের জেলা ও উপজেলাগুলো থেকে দলীয় নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে যোগ দিচ্ছেন।  

এদিকে বিএনপির গণঅবস্থান কর্মসূচি ঘিরে যেকোনো ধরনের নাশকতা ও বিশৃঙ্খলা মোকাবিলার ঘোষণা দিয়েছেন রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা। এজন্য সকাল থেকে তারা নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অবস্থান করছেন।  

এ গণঅবস্থান কর্মসূচি চলবে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত।  

এতে উপস্থিত রয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী আসাদুল হাবিব দুলু, সাবেক এমপি হারুনুর রশিদসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা। কর্মসূচির সভাপতিত্ব করছেন রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান সামু।

এর আগে সকালে কর্মসূচির শুরুতেই বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে গান পরিবেশন করেন জাতীয়তাবাদী সাংস্কৃতিক সংস্থা-জাসাসের শিল্পীরা।  

প্রধানমন্ত্রীর পদত্যাগ ও সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দিচ্ছেন গণঅবস্থানে অংশ নেয়া নেতাকর্মীরা । এছাড়া কর্মসূচির ফাঁকে-ফাঁকে বক্তব্য দিচ্ছেন বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা।

বাংলাদেশ সময়: ১৪৩৫, জানুয়ারি ১১, ২০২৩
এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।