ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

রাজনীতি

ফরিদপুর জেলা আ. লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
ফরিদপুর জেলা আ. লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা শামীম হক ও শাহ্ মো. ইশতিয়াক আরিফ

ফরিদপুর: সম্মেলনের আট মাস পর ফরিদপুর জেলা আওয়ামী লীগের ৭৫ সদস্য বিশিষ্ট নির্বাহী কমিটি এবং ২০ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ।

জেলা কমিটি অনুমোদন করে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মন্তব্য করে লিখেছেন, ‘মাননীয় সভাপতি নির্দেশক্রমে অনুমোদন করা হলো।

গত ৯ জানুয়ারি রাতে এ পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।  

গত ১২ মে জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে প্রথমে জেলা আওয়ামী লীগের চলমান কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। পরে ওই সম্মেলনে সভাপতি হিসেবে জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি শামীম হক এবং সাধারণ সম্পাদক হিসেবে জেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও  গবেষণা বিষয়ক সম্পাদক শাহ্ মো. ইশতিয়াক আরিফের নাম ঘোষণা করা হয়।  

এ ঘোষণা দিয়ে আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ বলেছিলেন, এই দুই পদে যারা মনোনয়ন প্রত্যাশী ছিলেন আগামী কমিটিতে তাদের সবাইকে স্থান দেওয়া হবে।

ঘোষিত ৭৫ সদস্য বিশিষ্ট নির্বাহী কমিটির মধ্যে সহ-সভাপতি করা হয়েছে ১১ জনকে, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক করা হয়েছে তিনজন করে।  

৭৫ সদস্য বিশিষ্ট ঘোষিত কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সম্পাদক পর্যায়ে সদস্য হলেন ৩৯ জন এবং সদস্য করা হয়েছে ৩৬ জনকে।  

আওয়ামী লীগের সম্মেলনের সময় সভাপতি মনোনয়ন প্রত্যাশী ছিলেন ১০ জন এবং সাধারণ সম্পাদকের মনোনয়ন প্রত্যাশী ছিলেন ২১ জন। ঘোষিত কমিটিতে দেখা যাচ্ছে কাজী জাফরউল্লার বক্তব্য অনুযায়ী সভাপতি ও সাধারণ সম্পাদক পদে মনোনয়ন প্রত্যাশী সবাইকে নতুন কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়নি।

জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি শামসুল হক ওরফে ভোলা মাস্টার সভাপতির প্রার্থী ছিলেন। নতুন কমিটিতে কোনো পদেই তাকে রাখা হয়নি।  

এছাড়া জেলা যুবলীগের আহ্বায়ক জিয়াউল হাসান মিঠু সম্মেলনের সময় সাধারণ সম্পাদক মনোনয়ন প্রত্যাশী ছিলেন, তাকেও সদ্য ঘোষিত কমিটির কোনো পদে রাখা হয়নি।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।