ঢাকা, শনিবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

রাজনীতি

‘উন্নয়নের ফানুস ফুটো হয়ে গেছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
‘উন্নয়নের ফানুস ফুটো হয়ে গেছে’

বরিশাল: রাজনৈতিক বন্দিদের অবিলম্বে মুক্তি এবং হামলা, মামলা, গুম ও খুন বন্ধের দাবিতে বরিশালে গণতন্ত্র মঞ্চের অবস্থান কর্মসূচি পালিত হয়েছে।

বুধবার (১১ জানুয়ারি) বেলা ১১টায় জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) বরিশাল বিভাগের সমন্বয়ক সোহরাব হোসেনের সভাপতিত্বে এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলন বরিশাল জেলার আহ্বায়ক দেওয়ান আবদুর রশিদ নীলু, গণ অধিকার পরিষদের জেলা সদস্য সচিব রফিকুল ইসলাম রাসেল।

 

আরও উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলন বরিশাল জেলার সদস্য সচিব আরিফুর রহমান মিরাজ, ইয়াসমিন সুলতানা, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) কেন্দ্রীয় সদস্য সমীরন হালদার, গণ অধিকার পরিষদের জেলার সহ-সদস্য সচিব শামীম রেজা, সদর উপজেলার আহ্বায়ক গোলাম কিবরিয়া, ছাত্র ফেডারেশন বরিশাল জেলার সভাপতি জাবের মোহাম্মদ, সাংগঠনিক সম্পাদক রাইদুল ইসলাম সাকিব, ছাত্র অধিকার পরিষদের মহানগর শাখার অর্থ সম্পাদক গোলাম রাব্বি প্রমুখ।  

এ সময় নেতারা বলেন, ‘বর্তমান ফ্যাসিবাদি কর্তৃত্ববাদী সরকার তার অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর দমন-পীড়ন চালাচ্ছে, গুলিবর্ষণ করে হত্যা করছে। জনগণের সংগঠিত হওয়ার সাংবিধানিক অধিকারকে উপেক্ষা করে ভোটহীন ফ্যাসিবাদী কর্তৃত্ববাদী সরকার ক্ষমতায় টিকে থাকতে মানুষ খুনের মতো ঘৃণ্য পন্থা বেছে নিয়েছে। বাংলাদেশসহ সারা বিশ্বের ইতিহাস সাক্ষ্য দেয়, এভাবে দমন করে ক্ষমতা টিকিয়ে রাখা যায় না। জনগনের অভ্যুত্থানে এই সরকারের পতন ঘটবে। ’

তারা বলেন, ‘গণরোষে ভীত সরকারের মাথা খারাপ হয়ে গেছে। এই সরকার কেবল ত্রাস সৃষ্টি করছে না, তারা উন্নয়নের নামে নিজেদের গুম-খুন জায়েজ করার চেষ্টা করছে। সরকারের লুটপাটের নীতির কারণে দেশের অর্থনীতির আজ ভঙ্গুর দশা। তাদের উন্নয়নের ফানুস ফুটো হয়ে গেছে। সরকার নিজেদের লোক দিয়ে এই লুটপাট জারি রেখেছে। আর এই ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে মানুষ যখনই রাস্তায় নামে তখনই ছাত্রলীগ, যুবলীগ দিয়ে হামলা চালানো হয়। সারাদেশে বর্তমানে মানুষের ন্যায্য আন্দোলনে পুলিশ দিয়ে গুলি চালাচ্ছে। এক ব্যক্তির আধিপত্য কায়েমে দেশের সমগ্র প্রতিষ্ঠানকে ধ্বংস করে দেওয়া হয়েছে। ’ 

নেতারা অত্যাচার, দমন, পীড়ন, নির্যাতন ও হত্যাযজ্ঞের বিরুদ্ধে জনগণের বৃহত্তর ঐক্য গড়ে তোলা এবং ফ্যাসিবাদী সরকার ও শাসন ব্যবস্থার পতনের লড়াইকে জোরদার করার আহ্বান জানান।  

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, জানুয়া‌রি ১১, ২০২৩
এমএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।