ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

গণতন্ত্র পুনরুদ্ধারে জনগণ চূড়ান্ত প্রস্তুতি নিচ্ছে: ফরহাদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
গণতন্ত্র পুনরুদ্ধারে জনগণ চূড়ান্ত প্রস্তুতি নিচ্ছে: ফরহাদ

ঢাকা: জাতীয়তাবাদী সমমনা জোটের সমন্বয়ক এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেছেন, গোটাদেশ আজ কারাগারে পরিণত হয়েছে। জনগণ আজ মুক্তভাবে বাতাস নিতে পারছে না।

বর্তমান সরকার গণতন্ত্রকে চার দেয়ালের মাঝে আবদ্ধ করে রেখেছে। দেশবাসী এই গণতন্ত্রকে পুনরুদ্ধারের জন্য চূড়ান্ত আন্দোলনের প্রস্তুতি নিচ্ছি। আর এ আন্দোলনে দেশের সব গণতান্ত্রিক রাজনৈতিক দল একাত্মতা প্রকাশ করেছে।

বুধবার (১১ জানুয়ারি) রাজধানীর বিজয়নগরে বিএনপি ঘোষিত ১০ দফা দাবি আদায়ে গণ অবস্থান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

ফরহাদ বলেন, সরকারের নগ্ন হস্তক্ষেপে বিচার বিভাগ আজ ধ্বংসের পথে। সরকারি দলের লুটের কারণে ব্যাংক দেউলিয়ার পথে। হাজার কোটি টাকা পাচার করে বিদেশে করা হচ্ছে সাম্রাজ্য। আর দেশের মানুষ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে পেট ভরে ভাত খেতে পারছে না।

তিনি বলেন, রাষ্ট্রের প্রতিটি সেক্টর আজ আওয়ামী সিন্ডিকেটের হাতে জিম্মি। এদের হাত থেকে এই দেশকে মুক্ত করতে না পারলে দেশের অর্থনীতি, সহাবস্থান এবং বাকস্বাধীনতা ফিরিয়ে আনা যাবে না।

সমাবেশ শেষে ফরিদুজ্জামান ফরহাদ আগামী ১৬ জানুয়ারি সারাদেশে ১০ দফাসহ বিদ্যুৎয়ের দাম কমাতে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেন।

এসময় আরও বক্তব্য রাখেন জাগপার খন্দকার লুৎফর রহমান, এসএম শাহাদাত, ডিএলের সাইফুদ্দিন আহমেদ মনি, ন্যাপ ভাসানীর অ্যাডভোকেট আজহারুল ইসলাম, এনপিপির মোস্তাফিজুর রহমান মোস্তফা, ফরিদ উদ্দিন, বিকল্প ধারা বাংলাদেশের অধ্যাপক ড. নুরুল আমিন বেপারী, শাহ আহমেদ বাদল, গণদলের এটিএম গোলাম মাওলা চৌধুরী, সাম্যবাদী দলের কমরেড নুরুল ইসলাম, বাংলাদেশ ন্যাপের এমএন শাওন সাদেকী ও ইঞ্জিনিয়ার আবদুল বারিকসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।