ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

রাজনীতি

‘যাদের পিঠে সওয়ার হয়েছেন, নামা সহজ না’, সরকারকে বুলু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
‘যাদের পিঠে সওয়ার হয়েছেন, নামা সহজ না’, সরকারকে বুলু

কুমিল্লা: আওয়ামী লীগ সরকারকে উদ্দেশ্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লা বুলু বলেছেন, ‘খালেদা জিয়ার প্রতি যে অবিচার করেছেন, আপনাদের তার কাছে মাফ চাইতে হবে। যাদের পিঠে সওয়ার হয়েছেন, তাদের পিঠ থেকে নামতে আপনাদের অত সহজ হবে না।

’ 

বুধবার (১১ জানুয়ারি) কুমিল্লা টাউন হল প্রাঙ্গণে অনুষ্ঠিত বিএনপির বিভাগীয় গণঅবস্থান কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কথা বলেন তিনি।  

চেয়ারম্যান বরকত উল্লা বুলু বলেন, একটি নিরপেক্ষ সরকার চাই। আমার ভোট আমি দেব। অন্য কাউকে দিতে দেব না। আপনারা বিএনপি নেতাকর্মীদের মেরেছেন। পাখির মতো গুলি করে মারছেন। এক মাসে ২৫ হাজার নেতাকর্মীকে জেলে পাঠিয়েছেন, এটা কখনও ভালো লক্ষণ হতে পারে না। আপনারা গণতন্ত্রকে হত্যা করেছেন।  

তিনি বলেন, একবার ভাবুন, খালেদা জিয়া যদি আপনাদের মতো এমন সহিংস আচরণ করতো, তাহলে আপনাদের কী হতো? কিন্তু তিনি সবাইকে নিয়ে রাজনীতি করতে চেয়েছেন।

জিয়াউর রহমানকে স্মরণ করে বরকত উল্লা বুলু বলেন, দেশে আজকে যে ইকোনমিক জোনের কথা বলা হয়, সেই ধারণা বাংলাদেশে জিয়াউর রহমান দিয়েছেন। দেশের পণ্য রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন করা যায়, এ ধারণাও জিয়াউর রহমান দিয়েছেন। তিনি মধ্যপ্রাচ্যে ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি) মহাসচিব হুসেইন ইব্রাহিম তাহা হঠাৎ ওআইসি সম্মেলনে গিয়ে এদেশের শ্রমজীবী মানুষের কথা বলেছেন। তার কারণেই মধ্যপ্রাচ্যে শ্রমবাজার উন্মুক্ত হয়।

কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক হাজি আমিন-উর-রশিদ ইয়াছিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন কুমিল্লা মহানগর বিএনপির আহ্বায়ক উৎবাতুল বারী আবু, সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপুসহ কুমিল্লা, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়ার নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।