ঢাকা, বুধবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

রাজনীতি

রংপুর জেলা বিএনপির সদস্য সচিবসহ ১০ নেতাকর্মী জেলহাজতে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
রংপুর জেলা বিএনপির সদস্য সচিবসহ ১০ নেতাকর্মী জেলহাজতে

রংপুর: রংপুর জেলা বিএনপি সদস্য সচিব আনিছুর রহমান লাকুসহ অঙ্গ সংগঠনের ১০ নেতাকর্মীর জামিন আবেদন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার (১১ জানুয়ারি) দুপুরে রংপুরের জেলা ও দায়রা জজ আদালতের সিনিয়র বিচারক মো. শহিদুল ইসলামের আদালতে উপস্থিত হয়ে জামিনের আবেদন করলে তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এসব নেতাকর্মী হাইকোর্ট থেকে জামিন নিয়েছিলেন। হাইকোর্ট তাদের ৭ সপ্তাহের জামিন দিয়েছিলেন। বুধবার জামিনের মেয়াদ শেষ হওয়া তারা জেলা জজ আদালতে জামিনের আবেদন করেন।

পরে পুলিশি নিরাপত্তায় জেলা বিএনপির সদস্য সচিব আনিছুর রহমান লাকু, জেলা যুবদলের সভাপতি নাজমুল আলম নাজু, জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক আকিবুল ইসলাম মনু, সহ-সাধারণ সম্পাদক  মাহামুদুল হাসান রানা, জেলা কৃষকদলের আহ্বায়ক আনোয়ার হোসেন, জেলা ছাত্রদলের সহ-সভাপতি নোমান হাসান, স্বেচ্ছাসেবক দলের নেতা মোকছেদুল আরেফিন রুবেল, স্বেচ্ছাসেবক দল নেতা মনতাছির মামুন, পীরগাছা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আল আমিন, স্বেচ্ছাসেবক দল নেতা ফজলু মিয়াকে জেলহাজতে পাঠানো হয়।

গত বছরের নভেম্বর মাসে রংপুর জেলা বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে ২ শতাধিক নেতাকর্মীকে আসামি করে মামলা করে।

এ মামলাটি করেন মেট্রোপলিটন কোতোয়ালি থানার এসআই রফিকুল ইসলাম।  

ছাত্রদল নেতা নয়ন মিয়া হত্যার প্রতিবাদে জেলা বিএনপি একটি মিছিল বের করে নগরীর শাপলা চত্বর প্রদক্ষিণ করে জাহাজ কোম্পানি অভিমুখে যেতে চাইলে গ্র্যান্ড হোটেল মোড়ে বিএনপি অফিসের সামনে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে ৩ পুলিশসহ ২৫ জন আহত হন।

সে মামলায় উচ্চ আদালত থেকে নেওয়া জামিনের মেয়াদ বুধবার শেষ হওয়ায় নেতাকর্মীরা জেলা ও জজ আদালতে জামিন আবেদন করলে তা নামঞ্জুর করা হয়।

বিএনপির পক্ষে আইনজীবী শফি কামাল বলেন, হাইকোর্টের আদেশ অনুয়ায়ী আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে। বিএনপি ও অঙ্গ সংগঠনের ১০ নেতাকর্মী আদালতে হাজির হয়ে জামিন চাইলে আদালত তাদের জামিন নামঞ্জুর করেন।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।