ঢাকা, বুধবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘আ.লীগ-বিএনপির মুখোমুখি অবস্থানে জনগণ ভীতসন্ত্রস্ত’

সিনিয়র করেসপন্ডন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৩
‘আ.লীগ-বিএনপির মুখোমুখি অবস্থানে জনগণ ভীতসন্ত্রস্ত’ জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য শফিকুল ইসলাম সেন্টু

ঢাকা: আওয়ামী লীগ-বিএনপির মুখোমুখি অবস্থানে জনগণ ভীতসন্ত্রস্ত বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য শফিকুল ইসলাম সেন্টু।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) বিকেলে রাজধানীর মোহাম্মদপুর টাউন হলে জাপা ঢাকা মহানগর উত্তরের এক যৌথসভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

তিনি বলেছেন, দ্বাদশ নির্বাচনকে সামনে রেখে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপি রাজপথ দখলের নামে মুখোমুখি অবস্থান নিয়েছে। ক্ষমতায় টিকে থাকতে এবং ক্ষমতায় আসতে এ দুই দল রাজপথ দখলের নামে উস্কানিমূলক বক্তব্য দিয়ে পুরো দেশকে অস্থিতিশীল পরিস্থিতির দিকে ঠেলে দিচ্ছে। যার কারণে জনগণ আজ ভীতসন্ত্রস্ত।  

তিনি আরও বলেন, জাতীয় পার্টি অন্ধকার পথে ক্ষমতায় যাওয়ার রাজনীতি করে না। ক্ষমতায় যেতে হলে জনগণের ভোটে নির্বাচিত হতে হবে। আমরা সবসময় নির্বাচনের পক্ষে। তবে, অবশ্যই নির্বাচন গ্রহণযোগ্য হতে হবে। ইভিএমের স্বচ্ছতা নিয়ে ইতোমধ্যে অনেক প্রশ্ন দেখা দিয়েছে। জনগণের ভোট নিশ্চিত করতে এ অনিশ্চয়তা কাটানোর দায়িত্ব সরকারের।

সেন্টু বলেন, জাতীয় পার্টি কখনও সহিংস রাজনীতিতে বিশ্বাস করে না। ১৯৯০ সালের পর থেকে আমাদের বিরুদ্ধে অনেক অত্যাচার, অবিচার হয়েছে। তারপরও আমরা নির্বাচন বয়কট করিনি। জাতীয় পার্টি ভাঙতেও অনেক ষড়যন্ত্র হয়েছে, পারেনি। বরং যারাই দল ভাঙার চেষ্টা করেছেন এবং দলছুট হয়েছেন, তারাই ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছেন।  

জাতীয় পার্টির ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব জাহাঙ্গীর আলম পাঠানের পরিচালনায় সভায় আরও বক্তব্য দেন পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা মাহবুবুর রহমান লিপটন, যুগ্ম মহাসচিব শামসুল হক, সৈয়দ মঞ্জুর হোসেন, সাংগঠনিক সম্পাদক কাজী আবুল খায়ের, নগর নেতা মাহমুদ হাসান আলাল, এএনএম রফিকুল আলম সেলিম, আরেফিন মাসুম, এএসএম হাসেম, আলমাস উদ্দিন, আলাল উদ্দিন আলাল, হাজী আশিকুর রহমান, মেহেদি হাসান ও নুর হোসাইন আলী।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৩
এসএমএকে/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।