ঢাকা, শুক্রবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

রাজনীতি

বিএনপি কৃতকর্মের ফল পাচ্ছে: ফরহাদ হোসেন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০২ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
বিএনপি কৃতকর্মের ফল পাচ্ছে: ফরহাদ হোসেন

মেহেরপুর: বিএনপি কৃতকর্মের ফল পাচ্ছে বলে মন্তব্য করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।  

শুক্রবার (১৩ জানুয়ারি) সন্ধ্যায় মেহেরপুরের জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এই মন্তব্য করেন তিনি।

রেজিস্টার্ড প্রাথমিক বিদ্যালয়গুলোর ঐতিহাসিক জাতীয়করণের ১০ম বর্ষপূর্তি উপলক্ষে আলোচনা সভাটির আয়োজন করা হয়।

ফরহাদ হোসেন বলেন, ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত সময়ের কৃতকর্মের ফল পাচ্ছে বিএনপি। ২০০৮ সালের নিবাচনে তারা মাত্র ৩০টি আসন পেয়েছিল। আর ২০১৮ সালের নির্বাচনে আসনে তিনটি করে মনোনয়ন দিয়ে করেছে আসন বাণিজ্য। আসনের বিনিময়ে লন্ডনে বসে বাণিজ্যের ফলও নির্বাচনে পেয়েছে।  

তিনি বলেন, বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকাকালীন মুক্তিযুদ্ধের কোনো বিষয়কে সম্মান দেয়নি, তারা রাজাকার আলবদর আল শামসদের মন্ত্রিত্ব দিয়েছিল। বাংলাদেশকে পাঁচবার তারা দুর্নীতিতে চ্যাম্পিয়ন করেছে।  

তিনি আরও বলেন, তারা জঙ্গিবাদের রাষ্ট্রে পরিণত করেছিল এ দেশকে। সারাদেশে একযোগে বোমা হামলা চালিয়েছিল। উদীচী, পহেলা বৈশাখের অনুষ্ঠান, আদালত-  কোনো স্থানই তাদের বোমা হামলার হাত থেকে রক্ষা পায়নি।

ফরহাদ হোসেন বলেন, তারা যতবার নির্বাচনে এসেছে, নির্বাচনকে বিতর্কিত করার চেষ্টা করেছে। তারা অপপ্রচার, মিথ্যাচার আর ষড়যন্ত্রেই লিপ্ত সবসময়।

জাতীয়করণের প্রসঙ্গ টেনে প্রতিমন্ত্রী বলেন, ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত বিএনপি-জামায়াত জোট সরকার ক্ষমতায় ছিল। তাদের কাছে অবহেলিত শিক্ষকরা জাতীয়করণের দাবি জানিয়েছিলেন। কিন্তু বিএনপি জামায়াত জোট সরকার সেটা করতে পারেনি।

তিনি বলেন, শিক্ষকদের স্বীকৃতি-মর্যাদায় নিয়ে আসতে বিদ্যালয়গুলো একযোগে জাতীয়করণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি ২৬ হাজার ৫৬৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক লাখ চার হাজার শিক্ষককে একযোগে জাতীয়করণ করেছেন।

বাংলাদেশ প্রাথমিক কল্যাণ সমিতি মেহেরপুর জেলা শাখার সভাপতি মো. কমর উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মেহেরপুর পুলিশ সুপার মো. রাফিউল আলম, স্থানীয় সরকারের মেহেরপুরের উপ-পরিচালক মৃধা মোহাম্মদ মুজাহিদুল ইসলাম, মেহেরপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ভূপেশ রঞ্জন রায়, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ মেহেরপুরের সভাপতি প্রফেসর হাসানুজ্জামান মালেক।

জেলা শিক্ষক কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক হাবিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত এই সভায় শিক্ষকনেতা ইদ্রিস আলী বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ০০৫৮ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।