ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

রাজনীতি

বারবার বিদ্যুতের দাম বাড়িয়ে সরকার জনগণকে অত্যাচার করছে: মন্টু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
বারবার বিদ্যুতের দাম বাড়িয়ে সরকার  জনগণকে অত্যাচার করছে: মন্টু

ঢাকা: গণফোরাম একাংশের সভাপতি মোস্তফা মোহসীন মন্টু বলেছেন, অগণতান্ত্রিক কর্তৃত্ববাদী সরকার ক্ষমতা দখলে রেখে বিদ্যুতের মূল্য বারবার বাড়িয়ে দেশের জনগণকে জমিদারের খাজনা আদায়ের মতো প্রতিনিয়ত অত্যাচার করছে। হুট করে বিদ্যুতের মূল্যবৃদ্ধি জনগণের নাগালের বাইরের ব্যায়ভার আরও অস্বাভাবি ভাবে বাড়িয়ে দেবে।

শনিবার (১৪ জানুয়ারি) ঢাকা মহানগর দক্ষিণ গণফোরামের সাংগঠনিক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মোস্তফা মোহসীন মন্টু বলেন, আমরা (গণফোরাম) বিদ্যুতের মূল্য বৃদ্ধির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং অবিলম্বে এই মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করতে সরকারের কাছে জোর দাবি জানাই।

তিনি বলেন, অগণতান্ত্রিক সরকার রাষ্ট্র ক্ষমতায় থাকলে পাকিস্তান আমল থেকে দেখে আসছি জনগণের দুর্ভোগ অসহনীয় হয়ে ওঠে। সীমাহীন দুর্নীতি, বিদ্যুৎ ও জ্বালানি খাতে লুট, ব্যাংক লুট, অর্থ পাচার, মেগা প্রকল্পের নামে সাগর চুরি, গুম-খুন, বিরোধী মতের নেতাকর্মীদের মিথ্যা মামলা-হামলায় হায়রানিসহ এই অবৈধ সরকারের গণবিরোধী অপকর্ম দেশে বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি করছে। আইনের শাসন প্রতিষ্ঠিত না হলে দেশের এই অব্যাবস্থাপনা ও লুটপাট বন্ধ হবে না। আইনের শাসন প্রতিষ্ঠার জন্য ও মুক্তিযুদ্ধের অঙ্গীকার সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচার নিশ্চিত করতে জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনার কোনো বিকল্প নেই। ভোটাধিকার ফিরিয়ে আনার একমাত্র উপায় নির্দলীয় সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন। গণফোরাম গণতন্ত্র পুনরুদ্ধারের লড়াইয়ে রাজপথে অগ্রণী ভূমিকা পালন করবে।

সভায় আরও উপস্থিত ছিলেন সংগঠনের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট মহিউদ্দিন আব্দুল কাদের, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মির্জা হাসান, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, কেন্দ্রীয় কমিটির সদস্য ফারুক হোসেন, কামাল উদ্দিন সুমন, মশিউর রহমান বাবুলসহ ঢাকা মহানগর দক্ষিণের নেতৃবৃন্দ।

সভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিবুর রহমান বুলু, সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক তাজুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।