ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

রাজনীতি

গণবিরোধী সব চোরকে বিদায় করা হবে: দুদু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
গণবিরোধী সব চোরকে বিদায় করা হবে: দুদু কথা বলছেন শামসুজ্জামান দুদু ।

ময়মনসিংহ: বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, মামলা-হামলা করে বিএনপিকে ঠেকানো যাবে না। পালানোর দৌঁড় শুরু হবে, দেখবেন আর দুই মাত্র মাস পর, লড়াই হবে।

৭১ সালে জিয়াউর রহমান যুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলেন। ৯০ সালে খালেদা জিয়া আন্দোলন করে স্বৈরাচার বিদায় করেছিলেন। এবারও আরেকটা লড়াই করে গণবিরোধী সব চোর সরকারকে বিদায় করা হবে। খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। আগামীতে প্রধানমন্ত্রী তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে যা যা করার তাই করতে হবে। এটাই ১০ দফা, এই দাবি পূরণ করার জন্য সবাইকে এক জায়গায় থাকতে হবে। খবর যখন আসবে লড়াই শুরু করতে হবে।  

বুধবার (২৫ জানুয়ারি) বিকেল ৫টায় ময়মনসিংহ নগরীর হরিকিশোর রায় সড়কে গণতন্ত্র হত্যা দিবস ও ১০ দফা দাবিতে ময়মনসিংহ বিএনপির সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সমাবেশে তিনি বলেন, বিএনপি একমাত্র দল যাদের প্রধানমন্ত্রী হওয়ার জন্য দুইজন নেতা তৈরি আছে। এর মধ্যে একজন খালেদা জিয়া, আরেকজন তারেক রহমান। কিন্তু শেখ হাসিনার পর প্রধানমন্ত্রী কে হবেন? বলেও প্রশ্ন রাখেন তিনি।

এ সময় তিনি আরও বলেন, আওয়ামী লীগ চোরের দল। ব্যাংক লুট করে নিয়েছে। দেশে ডলার নাই, টাকা নাই, ভাবা যায়? আওয়ামী লীগ বলেছিল, ১০ টাকা সের চাল খাওয়াবে। এখন মান-ইজ্জত সব গেছে।  

খালেদা জিয়া যখন ক্ষমতায় ছিলেন তখন চালের দাম ছিল ১৬ টাকা আর এখন চালের দাম ৭০ থেকে ৮০ টাকা। বলেছিল বিনামূল্যে সার দেবে, ঘরে ঘরে চাকরি দেবে, এখন কিছুই নেই। এই সরকার দেশ চালাতে পারছে না। দেশে বিদ্যুৎ নাই, গ্যাস নাই, সার নাই।  

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, আওয়ামী লীগ নতুন করে ষড়যন্ত্র করছে ১৪ ও ১৮ সালের মতো সাজানো ও পাতানো নির্বাচন করতে। কিন্তু তাদের সেই স্বপ্ন পূরণ হবে না। বাংলাদেশের জনগণ তা হতে দেবে না। নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করা না হলে কঠিন পরিণতি বরণ করতে হবে। জীবন দিতে হলেও শেখ হাসিনার অধীনে আমরা নির্বাচনে যাব না, আওয়ামী লীগের অধীনে কোনো নির্বাচন হতে দেওয়াও হবে না।

এ সময় ওয়ারেস আলী মামুন বলেন, শেখ মুজিবুর রহমান একদলীয় শাসন কায়েম করে সারাজীবন ক্ষমতা ধরে রাখতে চেয়েছিল। এখন তার কন্যা আবারও ক্ষমতা ধরে রাখতে ফ্যাসিবাদী শাসন কায়েম করেছে। কিন্তু জীবন দিয়ে হলেও এদেশে গণতন্ত্র কায়েম করা হবে।

ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা. মাহাবুবুর রহমান লিটনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক
ওয়ারেস আলী মামুন।  

এ সময় সমাবেশটি যৌথভাবে সঞ্চালনা করেন মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ, দক্ষিণ জেলার সিনিয়র যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলু ও উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার।  

এছাড়াও সমাবেশে আরও বক্তব্য রাখেন মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক একেএম শফিকুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক অধ্যাপক শেখ আমজাদ আলী, উত্তর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক এনায়েত উল্লাহ কালাম, দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ফখর উদ্দিন বাচ্চু, আকতারুল আলম ফারুক, শামীম আজাদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।