ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

রাজশাহীর জনসভা ময়দানে শেখ হাসিনা

মহিউদ্দিন মাহমুদ ও শরীফ সুমন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
রাজশাহীর জনসভা ময়দানে শেখ হাসিনা মঞ্চে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

রাজশাহী থেকে: জেলা ও মহানগর আওয়ামী লীগের জনসভায় যোগ দিতে রাজশাহীর মাদরাসা ময়দানে এসে পৌঁছেছেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২৯ জানুয়ারি) বিকেল সোয়া ৩টায় জনসভা ময়দানে এসে পৌঁছান তিনি।

 

জনসভা মাঠে এসেই প্রধানমন্ত্রী প্রায় এক হাজার ৩১৬ কোটি ৯৭ লাখ টাকা ব্যয়ে ২৬টি প্রকল্পের উদ্বোধন এবং প্রায় ৩৭৬ কোটি ২৮ হাজার টাকা ব্যয়ে আরও ছয়টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

মাদরাসা ময়দানে আওয়ামী লীগের ইতিহাস ও ঐতিহ্যের প্রতীক নৌকার আদলে প্রস্তুত করা হয়েছে বিশাল মঞ্চ। বিশাল মঞ্চের পাশাপাশি বিভিন্ন পোস্টার-প্ল্যাকার্ডে সাজানো হয়েছে এই ময়দান।

মঞ্চে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ছাড়াও দলটির কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা উপস্থিত রয়েছেন।

মাদরাসা ময়দানে উপস্থিত বিপুলসংখ্যক নেতাকর্মী করতালি ও স্লোগান দিয়ে শেখ হাসিনাকে স্বাগত জানান।

সকাল থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে মাদরাসা ময়দানে জড়ো হতে থাকেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

দুপুর ২টার আগেই বিপুলসংখ্যক নেতাকর্মী মাদরাসা ময়দান ও আশপাশের সড়কগুলোতে জড়ো হন। স্লোগানে স্লোগানে মুখর হয়ে ওঠে মাদরাসা ময়দান ও আশপাশের এলাকা।

মাদরাসা ময়দানকে ঘিরে গড়ে তোলা হয়েছে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা। নির্দিষ্ট কয়েকটি গেটে আর্চওয়ের নিরাপত্তা তল্লাশির পর মাদ্রাসা মাঠে প্রবেশ করেন নেতাকর্মীরা।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে গোটা রাজশাহী নগরে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। পোশাকধারী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি সাদা পোশাকে নিরাপত্তার কাজ করছেন বিপুলসংখ্যক সদস্য।

প্রধানমন্ত্রীর আগমনে আমের রাজধানী রাজশাহী এখন উৎসবের নগর। শেখ হাসিনার আগমন উপলক্ষে বর্ণিল সাজে সাজানো হয়েছে সুন্দর ছিমছাম এ নগরকে।

ব্যানার, ফেস্টুন ও তোরণে ছেয়ে গেছে গোটা শহর। শহরের গুরুত্বপূর্ণ জায়গা, পার্ক, স্থাপনা, ভবন ও দপ্তরগুলোকে সাজানো হয়েছে বিশেষভাবে।

প্রধানমন্ত্রীকে স্বাগত জানানোর পাশাপাশি মেগা প্রজেক্টসহ সরকারের বিভিন্ন উন্নয়নের তথ্য তুলে ধরা হয়েছে ব্যানার-ফেস্টুনে।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে পরিচ্ছন্ন শহর হিসেবে পরিচিত রাজশাহীকে করা হয়েছে আরও ঝকঝকে-তকতকে।

সকালে হেলিকপ্টারে ঢাকা থেকে রাজশাহীতে আসেন প্রধানমন্ত্রী। তিনি সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে ৩৮তম বিসিএস (পুলিশ) ক্যাডারের শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপারদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
এমইউএম/এসএস/আরএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।