ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘গ্যাস-বিদ্যুতের দাম বাড়িয়ে ঘরে ঘরে আগুন জ্বালিয়ে দিয়েছে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৩
‘গ্যাস-বিদ্যুতের দাম বাড়িয়ে ঘরে ঘরে আগুন জ্বালিয়ে দিয়েছে’

ঢাকা: সরকার গ্যাস-বিদ্যুতের দাম বাড়িয়ে জনগণের ঘরে ঘরে আগুন জ্বালিয়ে দিয়েছে বলে মন্তব্য করেছেন গণফোরামের (একাংশ) সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী।

শনিবার (৪ ফেব্রুয়ারি) বিকেলে গ্যাস-বিদ্যুৎ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং গণতন্ত্র পুনরুদ্ধারে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে নিরপেক্ষ-নির্দলীয় সরকারের দাবিতে গণফোরাম কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণফোরাম ও পিপলস পার্টি আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, লুটপাট করে সবকিছু ধ্বংস করছে আর জনগণকে শুধু উন্নয়নের গল্প শোনাচ্ছে এ অবৈধ আওয়ামী লীগ সরকার। তারা গ্যাস-বিদ্যুতের দাম বাড়িয়ে জনগণের ঘরে ঘরে আগুন জ্বালিয়ে দিয়েছে।

বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সর্দার চাখারী বলেন জনগণের ভোটাধিকার হরণ করে ক্ষমতা দখল করলেও সম্মান হারিয়েছে এ নিশি রাতের সরকার। জনগণ আজ দ্রব্যমূল্যের যাতাকলে পিষ্ট কিন্তু এ ফ্যাসিস্ট সরকার তার নিয়ন্ত্রণে বেখেয়ালি। কারণ লুটপাটের ভাগ বর্তমান সরকারও পায়। তাই আসুন দলমত নির্বিশেষে দেশকে বাঁচাতে জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠায় অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে রাজপথে ঐক্যবদ্ধ আন্দোলনে শামিল হই।

সমাবেশে আরও বক্তব্য দেন গণফোরাম নির্বাহী সভাপতি অ্যাডভোকেট একেএম জগলুল হায়দার আফ্রিক, অ্যাডভোকেট মহিউদ্দিন আবদুল কাদের, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মির্জা হাসান, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক মো. নাছির হোসেন, যুব ও ক্রীড়া সম্পাদক তাজুল ইসলাম, ছাত্র সম্পাদক মো. সানজিদ রহমান শুভ, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মো. হাবিবুর রহমান বুলু, উত্তরের সভাপতি এমএ কাদের মার্শাল, কেন্দ্রীয় কমিটির সদস্য আজম রুপু, কামাল উদ্দিন সুমন, মশিউর রহমান বাবুল, কবিরুজ্জামান, জান্নাতুল মাওয়া, মাহফুজুর রহমান মাসুম, নূরনবী, আনোয়ার ইব্রাহীমসহ কেন্দ্রীয় ও মহানগরের নেতারা।

পিপলস পার্টি থেকে বক্তব্য দেন কো-চেয়ারম্যান রফিকুল ইসলাম রণো, মহাসচিব আবদুল কাদের, প্রেসিডিয়াম সদস্য আতিকুর রহমান লিটন, গোলাম মোস্তফা, নাজমা আক্তার, বিলকিস খন্দকার, কামাল আহমেদ, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জসিম আশরাফ, শাহানি চৌধুরী রিম্পাসহ কেন্দ্রীয় ও মহানগরের নেতারা।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৩
এমএইচ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।