ঢাকা, বুধবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

রাজনীতি

দ্বিতীয় দফায় দল থেকে বহিষ্কার হলেন উপজেলা ভাইস চেয়ারম‌্যান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৩
দ্বিতীয় দফায় দল থেকে বহিষ্কার হলেন উপজেলা ভাইস চেয়ারম‌্যান

জামালপুর: জামালপুরের বকশীগঞ্জ পৌর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়কের পদ থেকে বহিষ্কার হয়েছেন বকশীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম‌্যান জাহিদুল ইসলাম জুমান তালুকদার।

এর আগে ২০২১ সালের ২৩ ডিসেম্বর তিনি দল থেকে বহিষ্কার হয়েছিলেন।

পরে ২০২২ সালের ২৩ নভেম্বর উপজেলা আওয়ামী লীগের সিদ্ধান্তক্রমে তার বহিষ্কারাদেশ প্রত‌্যাহার করা হয়।

শুক্রবার (৩ জানুয়ারি) বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বিশেষ সাধারণ সভার সিদ্ধান্তক্রমে তাকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়। সেই সঙ্গে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না নোটিশ প্রাপ্তির ১৫ দিনের মধ‌্যে তার কারণ দর্শানোর জন‌্য বলা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাবুল তালুকদারের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ‌্য জানানো হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহিনা বেগমের বাসায় কথিত ডাকাতি মামলায় গোয়েন্দা পুলিশের হাতে আটক হয়ে বর্তমানে কারাগারে আছেন জুমান তালুকদার।

প্রসঙ্গত, গত বছরের ২৮ নভেম্বর বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের পুরাতন কমিটি বাতিল করে সভাপতি হিসেবে শাহিনা বেগম ও ইসমাইল হোসেন বাবুল তালুকদারকে সাধারণ সম্পাদক করা হয়।
এরপর চলতি বছরের ১০ জানুয়ারি সাবেক কমিটির প্রায় ৫০ জনের বেশি নেতাকর্মীকে বাদ দিয়ে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে জামালপুর জেলা আওয়ামী লীগ।

ঘোষিত কমিটির শীর্ষ দুই নেতার বিরুদ্ধে যুদ্ধাপরাধী পরিবারের সদস‌্য দাবি করে সামাজিক যোগাযোগ মাধ‌্যম (ফেসবুকে) লেখালেখি করেন জুমান তালুকদার। গত ২৫ ডিসেম্বর উপজেলা আওয়ামী লীগের সভাপতির বাড়িতে কথিত ডাকাতির ঘটনা ঘটে। এ ঘটনায় গ্রেফতার হন জুমান তালুকদার।

আওয়ামী লীগের একটি অংশের দাবি এই ডাকাতির ঘটনা সম্পূর্ণ সাজানো। প্রতিপক্ষকে ফাঁসাতেই ডাকাতির নাটক সাজিয়ে নেতাকর্মীদের হয়রানির চেষ্টার অংশ হিসেবে জুমান তালুকদারকে আটক করা হয়।

এদিকে তার মুক্তির দাবি জানিয়ে মানববন্ধনসহ বিভিন্নভাবে আন্দোলন করছে উপজেলা আওয়ামী লীগের বিলুপ্তি হওয়া কমিটির নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ০১১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।