ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

মহানগর দক্ষিণ বিএনপির পদযাত্রা স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৩
মহানগর দক্ষিণ বিএনপির পদযাত্রা স্থগিত

ঢাকা: ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে পূর্বঘোষিত বৃহস্পতিবারের (৯ ফেব্রুয়ারি) পদযাত্রা কর্মসূচি স্থগিত করা হয়েছে।

বুধবার (৮ ফেব্রুয়ারি) দিনগত গভীর রাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে দলের এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

 

এতে বলা হয়েছে, তুরস্ক ও সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে হাজারো মানুষ নিহত হওয়ায় গভীর শোক, সমবেদনা, সহমর্মিতা জ্ঞাপন করে কর্মসূচি স্থগিত করা হয়েছে।

যদিও তুরস্কে ভূমিকম্প হয়েছে গত সোমবার (৬ ফেব্রুয়ারি) ভোরে। এরপর মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বাসায় এ পদযাত্রা কর্মসূচি সফল করার লক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। তখনও সাংবাদিকদের পদযাত্রা স্থগিতের বিষয়ে কিছু জানানো হয়নি। কিন্তু বুধবার গভীর রাতে বিএনপির মিডিয়া সেলের হোয়াটসঅ্যাপ গ্রুপে পদযাত্রা স্থগিতের এ তথ্য জানান দলটির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

তিনি জানান, তুরস্ক-সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে হাজারো মানুষের মৃত্যুতে গভীর শোক, সমবেদনা ও সহমর্মিতা জ্ঞাপন করে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির বৃহস্পতিবারের পদযাত্রার কর্মসূচি স্থগিত করা হয়েছে। পদযাত্রার পরিবর্তিত তারিখ পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে।

বিএনপির ঘোষিত এ কর্মসূচি আজ বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) দুপুর দুইটায় গোপীবাগ ব্রাদার্স ইউনিয়ন ক্লাব মাঠ থেকে শুরু হয়ে নয়াপল্টন দলীয় কার্যালয় হয়ে প্রেসক্লাবে গিয়ে শেষ হওয়ার কথা ছিল।

ঘোষিত ওই কর্মসূচির অংশ হিসেবে আগামী ১২ ফেব্রুয়ারি মহানগর উত্তরের উদ্যোগে শ্যামলী ক্লাব মাঠ থেকে লিংক রোড, শিয়া মসজিদ মোড়, তাজমহল রোড, নূরজাহান রোড, বিআরটিসি বাসস্ট্যান্ড মোড়, মোহাম্মদপুর আল্লাহ করিম মসজিদ মোড় হয়ে বছিলা সাত রাস্তার মোড় পর্যন্ত পদযাত্রা হবে।

বাংলাদেশ সময়: ০৭৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২৩
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।