ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিএনপি পদযাত্রা করে নৈরাজ্য-সন্ত্রাস ছড়াতে চায়: তথ্যমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৩
বিএনপি পদযাত্রা করে নৈরাজ্য-সন্ত্রাস ছড়াতে চায়: তথ্যমন্ত্রী

ঢাকা: বিএনপির উদ্দেশ্য শুভ নয়। তারা বিভিন্ন গ্রামেগঞ্জে পদযাত্রা করে তাদের নৈরাজ্য সন্ত্রাস গ্রাম পর্যায়ে ছড়িয়ে দিতে চায়।

কিন্তু বাংলাদেশের মানুষ এটা হতে দেবে না এবং আওয়ামী লীগ সতর্ক পাহারায় থাকবে। এসব কথা বলেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন আয়োজিত ‘বাজুস ফেয়ার ২০২৩’ অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, আগে বিএনপি বিভিন্ন শহরে পদযাত্রা করেছে। এখন তারা ইউনিয়ন-ইউনিয়নে পদযাত্রা করবে বলেছে। শহরে যখন তারা পদযাত্রা করেছে, বিভিন্ন জায়গায় বিশৃঙ্খলা তৈরি করেছে। তাদের উদ্দেশ্য শুভ নয়। বিএনপি বিভিন্ন ইউনিয়নে অর্থাৎ গ্রামেগঞ্জে পদযাত্রা করে তাদের যে নৈরাজ্য সন্ত্রাস, সেটি গ্রাম পর্যায়ে ছড়িয়ে দিতে চায়। বাংলাদেশের মানুষ এটা হতে দেবে না। আমাদের দল সতর্ক পাহারায় থাকবে। তারা যদি গ্রামেগঞ্জে বিশৃঙ্খলা তৈরির অপচেষ্টা চালায়, জনগণ তাদেরকে প্রতিহত করবে।

বিএনপির নেত্রী খালেদা জিয়ার মুক্তি দাবি করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের জবাবে তিনি বলেন, খালেদা জিয়া দুর্নীতির দায়ে শাস্তিপ্রাপ্ত একজন আসামি। তিনি এখন জেলেই থাকার কথা ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সদয় হয়ে তার প্রশাসনিক ক্ষমতাবলে আসামির বয়স ও নানা সমস্যা বিবেচনায় নিয়ে তাকে ঘরে থাকার অনুমতি দিয়েছেন। এ জন্য বিএনপি মহাসচিবের উচিত ছিল প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দেওয়া।

বাজুসের সাবেক সভাপতি দিলীপ কুমার রায়ের সভাপতিত্বে বিশিষ্ট কথাসাহিত্যিক ও দৈনিক কালের কণ্ঠের প্রধান সম্পাদক ইমদাদুল হক মিলনের সঞ্চালনায় দৈনিক বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, এফবিসিসিআই সহসভাপতি আমিন হেলালী, অভিনেত্রী মেহের আফরোজ শাওন, অপু বিশ্বাস প্রমুখ সেমিনারে বক্তব্য দেন। এ সময় মঞ্চে উপস্থিতদের সাথে নিয়ে বাজুস প্রকাশিত ‘সম্ভাবনার স্বর্ণদুয়ার’ সাময়িকীর মোড়ক উন্মোচন করেন তথ্যমন্ত্রী।

আগামী শনিবার (১১ ফেব্রুয়ারি) পর্যন্ত ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) নবরাত্রি হলে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত বাজুস ফেয়ার ২০২৩ চলবে। মেলায় প্রবেশমূল্য জনপ্রতি ১০০ টাকা। ৫ বছর বয়স পর্যন্ত শিশুদের টিকিট লাগবে না। মেলায় ক্রেতাদের জন্য রয়েছে র‌্যাফেল ড্র। ক্রেতারা যে প্রতিষ্ঠানের অলঙ্কার কিনবেন, সেখান থেকেই র‌্যাফেল ড্র’র কূপন নেবেন। জুয়েলারি প্রতিষ্ঠানগুলোও ক্রেতাদের মনোযোগ আকর্ষণে দিচ্ছে বিশেষ অফার। বাজুস ফেয়ারে আটটি প্যাভিলিয়ন, ১২টি মিনি প্যাভিলিয়ন ও ত্রিশটি স্টলে দেশের ঐতিহ্যবাহী পঞ্চাশটি জুয়েলারি প্রতিষ্ঠান অংশ নেবে।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯,২০২৩
জিসিজি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।