ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিএনপির কাঁচের ঘর, টোকা দিলেই ভেঙে যাবে: পরশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৩
বিএনপির কাঁচের ঘর, টোকা দিলেই ভেঙে যাবে: পরশ

ঢাকা: বিএনপি কাঁচের ঘর তৈরি করেছে, যা টোকা দিলেই ভেঙে যাবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

'পদযাত্রার নামে বিএনপি-জামাতের সন্ত্রাস, সহিংস রাজনীতি, প্রকাশ্যে অস্ত্রের মহড়া, জনগণ ও পুলিশের ওপর হামলা'র প্রতিবাদে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ এ সমাবেশের আয়োজন করে।

পরশ বলেন, বিএনপি ভুয়ার ওপর ভুয়া মারতেছে। একটু তাড়া দিলেই তারা ঝরে পড়ে যাবে। এরা কাঁচের ঘর তৈরি করছে। একটা টোকা দিলেই এটা পড়ে যাবে। সুতরাং আপনারাও ঐক্যবদ্ধ থাকবেন। আমরা শেখ হাসিনার বিরুদ্ধে যে কোনো ষড়যন্ত্র মোকাবিলা করব। আর যে কোনো চক্রান্তই আমরা প্রতিহত করব।  

বিএনপি নির্বাচনে যেতে পারবে না, তাই নির্বাচন চায় না উল্লেখ করে শেখ পরশ বলেন, আমি মনে করি বিএনপি নির্বাচনের ব্যাপারে কোনো সময় সিরিয়াস না। এটা তাদের একটা ভাওতাবাজী। বিএনপি কখনো নির্বাচনে যেতে পারবে না। তাই তারা নির্বাচনও চায় না। তাদের নেতা (তারেক রহমান) এবং নেত্রী (বেগম খালেদা জিয়া) দুজনেই দণ্ডপ্রাপ্ত আসামি। তারা কোন কারণে নির্বাচনের জন্য সিরিয়াস হবে। খালেদা জিয়া, তারেক জিয়া দুজনের কেউই সংসদীয় নেতা হতে পারবে না। আর ফখরুলকেও তারা নেতা হতে দেবে না। সেই উদারতাও তাদের নেই। কোনো শক্ত ভিত্তির ওপর তারা দাঁড়িয়ে নেই। এমনকী গণতন্ত্র চর্চার মধ্যেও তারা নেই। সুতরাং কোন কারণে তারা নির্বাচনের ব্যাপারে সিরিয়াস হবে? তারা দেশে নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে বিদেশিদের দৃষ্টি আকর্ষণ করে কিছু সাহায্য পেতে চায়। এর মধ্যেই তাদের রাজনীতির সীমাবদ্ধ।  

এসময় দেশে থাকতে হলে স্বাধীনতা যুদ্ধের শহীদদের পক্ষের শক্তি হয়ে থাকতে হবে বলে মন্তব্য করেন যুবলীগের চেয়ারম্যান।

শেখ ফজলে শামস পরশ বলেন, কোনো স্বাধীনতা বিরোধীদের এ দেশে রাজনীতি করার অধিকার নেই। স্বাধীনতা বিরোধীদের সাপোর্ট নিয়ে যারা এ দেশে রাজনীতি করে এবং সুবিধা নেয়, তাদেরও এই দেশে রাজনীতি করা বন্ধ করে দিতে হবে। গণরায়ের মাধ্যমে স্বাধীনতা বিরোধী বিএনপি-জামায়াতকে রাষ্ট্রদ্রোহীতার অভিযোগে বিচারের আওতায় এনে সাজার ব্যবস্থা করতে হবে। কারণ এরা বাংলাদেশের বিরুদ্ধে চক্রান্ত করছে। আর এই অপরাধের বিচারেই তাদের শাস্তি দিতে হবে।  

বিএনপি লাশের মাধ্যমে বিদেশিদের দৃষ্টি আকর্ষণ করতে চায় উল্লেখ করে যুবলীগ চেয়ারম্যান বলেন, এটা বিএনপির কৌশল। আমি বলব, এটা বিএনপির পুরোনো কৌশল। তারা লাশের রাজনীতি করতে চাচ্ছে। লাশের মাধ্যমে তারা এই দেশে একটা অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চাচ্ছে এবং বিদেশিদের দৃষ্টি আকর্ষণ করতে চায়। তাদের এই চেষ্টা আমরা সফল হতে দেব না। তাই আমরা আজকে রাজপথে দাঁড়িয়েছি এবং রাজপথেই থাকব। যে কোনো মূল্যে তাদের এই সব চক্রান্ত আমরা প্রতিরোধ করব।

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাঈন উদ্দিন রানার সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজার সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৩
ইএসএস/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।