ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

এ বছর হচ্ছে পরিবর্তনের বছর: দুদু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
এ বছর হচ্ছে পরিবর্তনের বছর: দুদু বিএনপির পদযাত্রা কর্মসূচি

ফরিদপুর: বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, এ বছর হচ্ছে পরিবর্তনের বছর। এ বছর স্বৈরাচারী, কর্তৃত্ববাদী শাসনের পতনের বছর হবে।

আমরা নির্বাচনের মধ্য দিয়েই ক্ষমতার পরিবর্তন করতে চাই। আমরা গণতান্ত্রিকভাবেই ভোটের মাধ্যমেই ক্ষমতার পরিবর্তন করতে চাই। কিন্তু ভোট দেওয়ার একটি পরিবেশ থাকতে হবে। এখন ভোট কুকুর-বিড়ালে দিচ্ছে। ভোটকেন্দ্রে কেউ যায় না।

ফরিদপুরে বিএনপির পদযাত্রা কর্মসূচির আগে এক সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু এসব কথা বলেন।  

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার (১৮ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে জেলা শহরের ব্রক্ষ্মসমাজ সড়ক থেকে এ পদযাত্রা শুরু হয়ে ফরিদপুর প্রেস ক্লাবে পৌঁছে শেষ হয়।

দুদু বলেন, এজন্য বিএনপি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে যুগপৎ আন্দোলন কর্মসূচি পালন করছে। বিএনপি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চায়।

তিনি বলেন, এ দেশের মানুষ কাজের অভাবে না খেয়ে দিন কাটাবে তা হতে পারে না। সে কারণে শান্তিপূর্ণ আন্দোলন চলছে। এ সময় তিনি বিদ্যুৎ, গ্যাস এবং চাল, ডাল, তেল, চিনিসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি ও দমন-পীড়নের প্রতিবাদে এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ কারাবন্দি নেতাকর্মীদের মুক্তি ও গণবিরোধী ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ, অবৈধ সংসদ বাতিল, নির্দলীয়-নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ গণতন্ত্র পুনরুদ্ধারের ১০ দফা দাবিতে আগামী ২৫ ফেব্রুয়ারি শনিবার দেশব্যাপী সব জেলায় পদযাত্রা অনুষ্ঠিত হবে বলেও জানান।

ফরিদপুর মহানগর বিএনপির আহ্বায়ক এএফএম কাইয়ুম জঙ্গির সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন- বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, সহ-সাংগঠনিক সম্পাদক খন্দকার মাশুকুর রহমান, জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ মোদাররেস আলী ইছা, মহিলা দলের যুগ্ম সম্পাদক চৌধুরী নায়াব ইউসুফ, জেলা বিএনপির সদস্য সচিব একেএম কিবরিয়া স্বপন, কৃষক দলের দলের কেন্দ্রীয় নেতা শাহজাহান সম্রাট, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জুলফিকার হোসেন জুয়েল, আজম খান, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এবি সিদ্দিকী মিতুল ও কৃষক দলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি খন্দকার নাসিরুল ইসলাম নাসির।

বক্তারা বলেন, আমরা এ দুর্ভিক্ষের সরকার আর চাই না। আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে বাস পুড়িয়েছে, মানুষ মেরেছেন। আমরা সেভাবে চাই না। আমরা শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে সরকারের পতন চাই। দেশের জনগণ এ আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে।

এ সময় জেলা ও মহানগর বিএনপি সহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পদযাত্রা শেষে ফরিদপুর প্রেসক্লাবে পৌঁছে কর্মসূচি সমাপ্ত ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ