ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ডিজিটাল নিরাপত্তা আইন মানুষের কণ্ঠরোধে সরকারের হাতিয়ার: ইরান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
ডিজিটাল নিরাপত্তা আইন মানুষের কণ্ঠরোধে সরকারের হাতিয়ার: ইরান

ঢাকা: সরকার ডিজিটাল নিরাপত্তা আইনকে মানুষের কণ্ঠরোধের হাতিয়ার হিসেবে ব্যবহার করছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান।

শনিবার (১ এপ্রিল) দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির প্রতিবাদে আয়োজিত এক অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে তিনি এ মন্তব্য করেন।

বিএনপির যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচির আয়োজন করে পার্টির ঢাকা মহানগর শাখা।

অবস্থান কর্মসূচিতে ইরান বলেন, সরকার ডিজিটাল নিরাপত্তা আইনকে মানুষের কণ্ঠরোধের হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। দেশে আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় ডিজিটাল নিরাপত্তা আইন গলার কাটা। তাই অবিলম্বে এই আইন বাতিল করতে হবে।

পবিত্র রমজান মাসে প্রধানমন্ত্রীকে কোনো বক্তব্য না দেওয়ার অনুরোধ করে তিনি বলেন, আপনি (প্রধানমন্ত্রী) এই রমজান মাসে কোনো বক্তব্য দেবেন না। কারণ, আপনি একশটি কথা বললে, একশটিই মিথ্যা বলেন। আপনার মিথ্যাচার ও অত্যাচারে আমরা নিষ্পেষিত।

বর্তমান সরকার ১০ টাকার চাল ৭০ টাকায় খাওয়াচ্ছে উল্লেখ করে তিনি আরও বলেন, খাদ্যমন্ত্রী ও বাণিজ্য বলছেন নিত্যপণ্যের দাম বাড়েনি। এদের লাজ লজ্জা বলতে কিছু নেই। এই সরকারের মন্ত্রীরা চোর ডাকাতে ভরা।

দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে জনগণ আজ দিশেহারা মন্তব্য করে তিনি আরও বলেন, অসাধু কালোবাজারি ও মুনাফাখোর সিন্ডিকেটের কাছে সরকার জিম্মি হয়ে পড়েছে। সরকারের দলীয় লুটেরারা সিন্ডিকেট করে দফায় দফায় মূল্যবৃদ্ধি করছে। এতে জনগণ চোখে সরষে ফুল দেখছে। চাল-ডাল-তেল-চিনিসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিতে মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত শ্রেণির অবস্থা শোচনীয়।

তিনি আরও বলেন, সরকার দুর্নীতি, লুটপাট ও অর্থপাচারে সফল হলেও দেশের জনগণের দুর্ভোগ দুর্দশা নিয়ে কোনো কার্যকর পদক্ষেপ নিচ্ছে না। জনগণ ভোটে নির্বাচিত না হওয়ায় সরকারের কাছে জনগণের স্বার্থ উপেক্ষিত।

বাংলাদেশ লেবার পার্টির ঢাকা মহানগরের সভাপতি এস এম ইউসুফ আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের সঞ্চালনায় অবস্থান কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন পার্টির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আমিনুল ইসলাম, হিন্দুরত্ন রামকৃষ্ণ সাহা, মানবাধিকার সংস্থার চেয়ারম্যান অ্যাডভোকেট জহুরা খাতুন জুই, যুগ্ম-মহাসচিব আবদুর রহমান খোকন, সাংগঠনিক সম্পাদক মিরাজুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
এসসি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।