ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘সরকার নিত্যপণ্যের দাম অস্থিতিশীল করে মানুষকে কষ্ট দিচ্ছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
‘সরকার নিত্যপণ্যের দাম অস্থিতিশীল করে মানুষকে কষ্ট দিচ্ছে’

ঢাকা: সরকার পবিত্র রমজান মাসে নিত্যপণ্যের দাম অস্থিতিশীল করে সাধারণ মানুষকে কষ্ট দিচ্ছে বলে মন্তব্য করেছে সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট।

শনিবার (১ এপ্রিল) বিদ্যুৎ, গ্যাস, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের বাজারে অস্থিতিশীলতা ও দুর্নীতির প্রতিবাদে এবং ৩৬ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা প্রত্যাহার, নির্দলীয় নিরপেক্ষ সরকার গঠন ও ১০ দফা দাবি বাস্তবাস্তবায়নের লক্ষে আয়োজিত অবস্থান কর্মসূচিতে এ মন্তব্য করেন জোটের নেতারা।

বিএনপির যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে জাতীয় প্রেসক্লাবের সামনে এ অবস্থান কর্মসূচি পালন করে সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট।

অবস্থান কর্মসূচিতে সভাপতির বক্তব্যে জোটের প্রধান সমন্বয়কারী মুহাম্মদ সাইদুর রহমান বলেন, সাধারণ মুসলমানরা খেয়ে না খেয়ে রমজানের পবিত্রতা রক্ষা করছে। সরকার সাধারণ মানুষকে জিম্মি করে বিদ্যুৎ, গ্যাসের দাম অনবরত বাড়িয়েই চলছে।  

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ মানুষের কথা চিন্তা না করে নিজেদের আখের গোছানোর অপচেষ্টায় লিপ্ত৷ তারা বিরোধী দলের ৩৬ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে জোটের সমন্বয়কারী অ্যাডভোকেট মাইনুদ্দিন মজুমদার বলেন, আপনি (প্রধানমন্ত্রী) মুসলিম হলে ৯০ ভাগ মুসলমানদের দেশে রমজান মাসে নিত্যপণ্যের দাম বাড়িয়ে মানুষকে কষ্ট দিতেন না। অবিলম্বে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম কমাতে হবে।

এ সময় আর বক্তব্য রাখেন জাতীয়তাবাদী নাগরিক দলের সভাপতি শাহজাদা সৈয়দ মোহাম্মদ ওমর ফারুক, সংবিধান সংরক্ষণ পরিষদের সভাপতি অ্যাডভোকেট আতিকুর রহমান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবজাল হোসাইন মৃধা, জাতীয়তাবাদী আইন শিক্ষক পরিষদের সভাপতি অ্যাডভোকেট আবু হানিফ, বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিলের সভাপতি শেখ আলীমুল্লাহ আলীম ও সাধারণ সম্পাদক মো. তোফায়েল আহাম্মেদ মজুমদার।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২৩
এসসি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।