ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

দেশের সংকট এ সরকার নিরসন করতে পারবে না: মোশাররফ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
দেশের সংকট এ সরকার নিরসন করতে পারবে না: মোশাররফ বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ। ছবি: ডি এইচ বাদল

ঢাকা: দেশের যে সংকট সেটা এই সরকার নিরসন করতে পারবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেন, জনগণ এ সরকারকে আর দেখতে চায় না।

জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এ সরকারকে বিদায় করতে হবে।  

শনিবার (১ এপ্রিল) রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটের সামনে 'বিদ্যুৎ গ্যাসসহ দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে এবং পূর্ব ঘোষিত ১০ দফা বাস্তবায়নের দাবিতে' আয়োজিত অবস্থান কর্মসূচি পালনকালে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অবস্থান কর্মসূচির আয়োজন করে বিএনপির ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ।

পুরো পৃথিবীর মধ্যে অর্থনৈতিক বৈষম্য বাংলাদেশ শীর্ষে আছে উল্লেখ করে খন্দকার মোশাররফ হোসেন বলেন, আজ যারা গায়ের জোরে ক্ষমতায় আছেন, তারা দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। যদি কেউ সমালোচনা করেন তাহলে তাদের গায়ে লাগে। কারণ তারা গণতান্ত্রিক নন। স্বাধীনতার পরে যখন ক্ষমতায় ছিলেন তখনও গণতন্ত্র হত্যা করে বাকশাল কায়েম করেছিল। রক্ষীবাহিনী দিয়ে এদেশের বিরোধী মত দমন করেছে। চারটি সংবাদপত্র রেখে বাকি সবগুলা বন্ধ করেছে। এ আওয়ামী লীগের চরিত্র দেশের মানুষ এখন হাড়ে হাড়ে টের পাচ্ছে।

অবস্থান কর্মসূচির সভাপতিত্ব করেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির অঅহ্বায়ক আবদুস সালাম।  

সঞ্চালনায় ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক এবং ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু।

এ সময় আরও বক্তব্য রাখেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এসএম জিলানী, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সিনিয়র যুগ্ম সম্পাদক হেলেন জেরিন খান, বিএনপি নেতা নবী উল্লাহ নবী ও ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২৩
ইএসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।