ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

খেটে খাওয়া মানুষ কখনো রাজনৈতিক হিসাব করে না: এ্যানি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
খেটে খাওয়া মানুষ কখনো রাজনৈতিক হিসাব করে না: এ্যানি

লক্ষ্মীপুর: খেটে খাওয়া মানুষ কখনো রাজনৈতিক হিসাব-নিকেশ করে না বলে মন্তব্য করেছেন কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক ও লক্ষ্মীপুর জেলা বিএনপির আহ্বায়ক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি। সম্প্রতি দৈনিক প্রথম আলোয় প্রকাশিত একটি প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে তিনি এ মন্তব্য করেন।

শনিবার (১ এপ্রিল) বিকেলে ১০ দফা দাবিতে লক্ষ্মীপুর জেলা বিএনপি আয়োজিত অবস্থান কর্মসূচির প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ্যানি বলেন, সরকার ডিজিটাল নিরাপত্তা আইন দিয়ে সাংবাদিকদের আটকাতে চায়। কিন্তু আটকানো সম্ভব না। আজ সাংবাদিকরা ক্ষতিগ্রস্ত। আমরা (বিএনপি) অত্যাচারিত, নির্যাতিত।

খেটে খাওয়া মানুষ কখনো রাজনৈতিক হিসাব-নিকেশ করে না। সাধারণ মানুষগুলোর বক্তব্য হলো ‘পেটে ভাত না থাকলে স্বাধীনতা দিয়ে কি করমু। বাজারে গেলে ঘাম ছুটে যায়, আমাগো মাছ মাংস আর ডাইলের স্বাধীনতা লাগবো’। এমন বক্তব্য দেওয়া অন্যায় বা অপরাধ নয়। আমার কথা আমি বলবো, আমার ভোট আমি দেবো। কিন্তু সেই সুযোগ এখন এ দেশে নেই।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে এ্যানি বলেন, খালেদা জিয়ার মুক্তিসহ ১০ দফা দাবি আমাদের আদায় করে নিতে হবে। আমাদের লক্ষ্যে পৌঁছাতে এর কোনো বিকল্প নেই। আমাদের সামনে এগিয়ে যেতে হবে। সামনে ঝড়-তুফান আসবে, ঈদ-চাঁদ আসবে, ব্যারিকেড আসবে, পুলিশ আসবে, র‌্যাবের বাঁধা আসবে। প্রশাসন আমাদেরকে কন্ট্রোল করবে। কিন্তু কোনো কন্ট্রোল শেখ হাসিনাকে রক্ষা করতে পারবে না। মানুষ ঘুরে দাঁড়িয়েছে। আমাদের অধিকার আদায়ে কোনো ছাড় দেওয়া হবে না। শেখ হাসিনার অত্যাচার-নির্যাতনের কাছে আমরা কখনো মাথা নত করিনি। আগামীতেও করবো না।

নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহ্বান জানিয়ে কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক বলেন, আন্দোলনের মাঝেই আমাদের কাছে সুযোগ আসবে। সুযোগের সঠিক ব্যবহার আমাদেরকে করতে নেতাকর্মীদের প্রস্তুত থাকতে হবে। সকল বাঁধা মোকাবিলা করেই মাঠে রুখে দাঁড়াতে হবে।

লক্ষ্মীপুরের কালেক্টরেট স্কুল রোডে শহীদ উদ্দীন চৌধুরী এ্যানির বাসভবন বসির ভিলা প্রাঙ্গণে আয়োজিত অবস্থান কর্মসূচির সভাপতিত্ব করেন জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমান। এতে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ভিপি হারুন অর রশিদ।

লক্ষ্মীপুর পৌর বিএনপির সদস্য সচিব অধ্যাপক নিজাম উদ্দিন ও চন্দ্রগঞ্জ থানা বিএনপির আহ্বায়ক এম বেলাল হোসেনের সঞ্চালনায় এতে বক্তব্য দেন বিএনপি নেতা নিজাম উদ্দিন ভূঁইয়া, মাঈন উদ্দিন চৌধুরী রিয়াজ, শাহ মোহাম্মদ এমরান, জেলা আইনজীবী সমিতির সভাপতি আহমেদ ফেরদৌস মানিক, যুবদল নেতা রেজাউল করিম লিটন, স্বেচ্ছাসেবক দল নেতা মহসিন কবির স্বপন ও ছাত্রদল নেতা আবদুল্লাহ আল মামুন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২৫৮ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।